শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২০ জুন, ২০২২, ০৮:০৮ রাত
আপডেট : ২১ জুন, ২০২২, ১১:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রাণভয়ে পালাচ্ছেন নুপূর! সময় চাইলেন লালবাজারের কাছে

রাশিদুল ইসলাম : সোমবারের মধ্যে বহিষ্কৃত বিজেপি নেত্রীকে ডেকে পাঠানো হয়েছিল লালবাজারের তরফে। ইন্ডিয়ান এক্সপ্রেস

পয়গম্বর (সা.) নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরেই উত্তাল ভারত। যার আঁচ পড়েছিল পশ্চিম বাংলাতেও। হাওড়া সহ এ রাজ্যের বেশ কয়েকটি জেলায় হিংসা ছড়ায়। যার জেরে পদক্ষেপ করে কলকাতা পুলিশ। সোমবারের মধ্যে বহিষ্কৃত বিজেপি নেত্রীকে ডেকে পাঠানো হয় লালবাজারের তরফে। কিন্তু, এ দিন আসবেন না বলে পুলিশকে জানিয়েছেন নূপুর। হাজিরার জন্য সময়ও চেয়েছেন।

কলকাতা পুলিশ সূত্রে খবর, হাজিরার জন্য আরও চার সপ্তাহ সময় চেয়েছেন নূপুর শর্মা। বিক্ষোভের জেরে তার প্রাণ সংশয়ের সম্ভানা রয়েছে বলে আশঙ্কা নূপুরের।

ফের কবে বহিষ্কৃত বিজেপি নেত্রীকে ডাকা হবে? পুলিশ এ নিয়ে এখনও পর্যন্ত স্পষ্ট করে কিছু জানায়নি।

উল্লেখ্য, শুধু কলকাতা পুলিশেই নয়, পয়গম্বর (সা.)  নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে নূপুর শর্মার বিরুদ্ধে কাঁথি থানাতেও এফআইআর দায়ের হয়েছে।

মহানবীকে (সা.)  নিয়ে নূপুরের বিতর্কিত মন্তব্যের জেরে ভারতের নানা প্রান্তে ক্ষোভের আগুন জ্বলে ওঠে। তাকে গ্রেফতারির দাবিতে হাওড়াতেও প্রবল বিক্ষোভ হয়। প্রায় সাড়ে ১১ ঘন্টা ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ ছিল। ভাঙচুর চলে। পর পর চারদিন ওই অবস্থা বজায় ছিল। মুখ্যমন্ত্রীর অনুরোধ সত্ত্বেও অবরোধ আন্দোলন বা হিংসার রাস্তা থেকে সরে আসেননি বিক্ষোভকারীরা। পরে কড়া অবস্থান নেয় প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মানুষের অসুবিধা করে আন্দোলনের বিপক্ষে মুখ খোলেন। জানান, হিংসা না করে নূপুরের বিরুদ্ধে থানায় অভিযোগ জানাতে।

এরপরই কলকাতা পুলিশ পুলিশ সহ রাজ্যের বিভিন্ন থানায় বহিুষ্কৃত বিজেপি নেত্রীর বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ মন্তব্যের প্রতিবাদে এফআইআর দায়ের হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়