শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২০ জুন, ২০২২, ০২:৫৪ দুপুর
আপডেট : ২০ জুন, ২০২২, ০৭:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘পাকিস্তান হতে যাচ্ছে পরবর্তী শ্রীলঙ্কা’

ইমরান খান

ডেস্ক রিপোর্ট: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ (পিটিআই) এর চেয়ারম্যান ইমরান খান বলেন, ক্রমবর্ধমান মূল্যস্ফীতি পাকিস্তানকে শ্রীলঙ্কার দিকে নিয়ে যাচ্ছে। 

রোববার মূল্যস্ফীতির বিরুদ্ধে ডাকা আন্দোলনে বক্তব্য দেওয়ার সময় এই মন্তব্য করেন তিনি। করাচি, পেশোওয়ার, মুলতান, ইসলামাবাদসহ বড় শহরগুলোতে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।
বিক্ষোভে ভিডিও লিঙ্কের মাধ্যমে বক্তব্য দেন ইমরান খান। এই সময় তিনি সারাদেশের দলীয় কর্মীদের সম্বোধন করে জনগণকে বলেন, “নিজেদের ভালোর জন্য” এই মুদ্রাস্ফীতির বিরুদ্ধে রাস্তায় আন্দোলন করতে হবে এবং বর্তমান “আমদানি করা সরকারের” বিরুদ্ধে সংগ্রামকে আরও জোরদার করতে হবে।

ইমরান খান বলেন, আমি আপনাদের মূল্যস্ফীতির বিরুদ্ধে প্রতিবাদের ডাক দিয়েছি। এই আন্দোলন আপনাদের নিজের আন্দোলন। বেতনভোগী, কৃষক ও শ্রমিকসহ দরিদ্র শ্রেণি মুদ্রাস্ফীতির কারণে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমি আপনাদের আবারও প্রতিবাদের আহ্বান জানাচ্ছি। এই আন্দোলন অবাধ ও স্বচ্ছ নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমরা শুধু নির্বাচন চাই না। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই।

ইমরান খান বলেন, বর্তমান সরকার দাবি করছে যে ইমরান খান সরকার এই মূল্যবৃদ্ধির ভিত্তি স্থাপন করেছে, কিন্তু বাস্তবতা হল পিটিআই পেট্রোল এবং ডিজেলের দাম মাত্র কয়েক রুপি বাড়িয়েছিল, আর বর্তমান শাসকরা ১০০ টাকারও বেশি বাড়িয়েছে।

সাম্প্রতিক মূল্যবৃদ্ধি আন্তর্জাতিক মুদ্রা তহবিলের কর্মসূচির কারণে হয়েছে এমন ধারণা প্রত্যাখ্যান করে ইমরান খান বলেন, বর্তমান সরকার গত দুই সপ্তাহ ধরে আইএমএফ’র কর্মসূচিতে আছে। আর পিটিআই সরকার আড়াই বছর ধরে এই কর্মসূচিতে ছিল।

ইমরান খান আরো বলেন, আমরা আইএমএফ  থেকেও দাম বাড়ানোর নির্দেশনা পেয়েছি, কিন্তু আমরা পরিবর্তে পেট্রোলের দাম ১০ টাকা কমিয়েছি। সূত্র: বাংলাদেশ প্রতিদিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়