শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ জুন, ২০২২, ০৭:৫৮ বিকাল
আপডেট : ১৯ জুন, ২০২২, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাখির সাথে সংঘর্ষে উড়ন্ত যাত্রীবাহী বিমানে আগুন

স্পাইস জেট

ওয়ালিউল্লাহ সিরাজ: দিল্লিগামী স্পাইস জেটের উড়ন্ত বিমানে পাখির সাথে সংঘর্ষে আগুন লাগার ঘটনা ঘটেছে। বিমানে যাত্রী ছিলেন ১৮৫ জন। এনডিটিভি

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, রোববার মাঝ আকাশে উড়ন্ত বিমানে আগুন লাগার কারণে পাটনায় জরুরিভাবে বিমানটি অবতরণ করা হয়। সমস্ত যাত্রীকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএর সূত্র জানায়, টেক অফের সময় পাখির আঘাত লেগেছে বলে পাইলটদের সন্দেহ হয়েছিল। তবে কোন অস্বাভাবিকতা লক্ষ্য না করায় বিমানটি উড়তে থাকে।
স্পাইসজেটের মুখপাত্র বলেন, পাটনা-দিল্লি স্পাইসজেট ফ্লাইটের ককপিট ক্রুরা টেক-অফের সময় ইঞ্জিন নম্বর-১ এ পাখির আঘাত টের পান। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, ফ্লাইট ক্যাপ্টেন ক্ষতিগ্রস্ত ইঞ্জিনটি বন্ধ করে পাটনায় ফিরে আসেন। ফ্লাইট-পরবর্তী পরিদর্শনে দেখা যায় পাখির সাথে আঘাত তিনটি ফ্যানের ব্লেড ক্ষতিগ্রস্ত হয়েছে।

এক যাত্রী বলেন, আমরা একটি অ্যালার্ম শুনেছি। তখন ক্রু সদস্যরা আমাদের জানান যে জরুরি অবতরণ করা হচ্ছে।

পাটনা বিমানবন্দরের পরিচালক বলেছেন, স্পাইসজেট যাত্রীদের জন্য একটি বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করেছে। যাত্রীদের কেউই আহত হননি। একটি বিকল্প বিমানের মাধ্যমে তাদের দিল্লি পৌঁছানোর ব্যবস্থা করা হচ্ছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়