শিরোনাম
◈ জুমার দিনটি খুবই গুরুত্বপূর্ণ, এই দিনে যে দোয়া পাঠে ৮০ বছরের গুনাহ মাফ হয়  ◈ ইউনিয়ন পরিষদ বহাল রেখে সুষ্ঠু নির্বাচন হবে না: বিএনপি ◈ ২০২২ সালে জাহিনের হাইড্রোকো প্লাস সাড়ে ৭ কোটি টাকার প্রথম কাজ পায় ওয়াসা থেকে ◈ আজ ড. ইউনূস বাংলায় ভাষণ দেবেন জাতিসংঘে ◈ যেভাবে ছাত্র বিপ্লবের মুখ নাহিদ ইসলাম ◈ বিপিএলের ড্রাফট ১৪ অক্টোবর, খেলা শুরু ২৭ ডিসেম্বর ◈ দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সিরিজের বেশিরভাগ টিকিট পাওয়া যাবে অনলাইনে ◈ গোপনে ধারণ করা ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে আমাকে হয়রানি করা হচ্ছে: সাদিয়া আয়মান ◈ ড. ইউনূসকে গুলি করে হত্যা করার হুমকি, আদালতে মামলা ◈ জাতিসংঘে ইউনূস ম্যাজিকে দেশে বিদেশি বিনিয়োগের প্রতিযোগিতা !

প্রকাশিত : ২০ ডিসেম্বর, ২০২৩, ০৩:০৯ দুপুর
আপডেট : ২০ ডিসেম্বর, ২০২৩, ১১:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লোহিত সাগরের ইয়েমেন উপকূলে ২ যুদ্ধজাহাজ পাঠালো ভারত

সাজ্জাদুল ইসলাম: [২] ইয়েমেনের হুথি যোদ্ধারা লোহিত সাগরে ইসরাইল অভিমুখী জাহাজে হামলা চালাচ্ছে অথবা আটক করছে এবং এ নিয়ে ইসরাইল ও আমেরিকার সাথে তাদের টান টান উত্তেজনা চলছে ঠিক সেই সময় ভারত ওই এলাকায় দুটি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার পাঠিয়েছে। সূত্র: পার্স টুডে, হিন্দুস্থান টাইমস

[৩] লোহিত সাগরের নিরাপত্তা রক্ষার নাম করে আমেরিকা তার কয়েকটি মিত্র দেশ নিয়ে যৌথ টাস্ক ফোর্স গঠন করেছে যা সাগরে হুতিদের হাত থেকে ইসরাইল অভিমুখী জাহাজসহ সব ধরনের জাহাজের নিরাপত্তা দেবে।  এই পদক্ষেপের একদিন পরই ভারত সেখানে যুদ্ধজাহাজ পাঠালো।

[৪] হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, আইএনএস কচি এবং আইএনএস কোলকাতা নামে দুটি জাহাজ মোতায়েন করেছে ভারত এবং তারা এডেন উপসাগর দিয়ে চলাচলকারী বাণিজ্যিক জাহাজগুলোর নিরাপত্তা রক্ষায় কাজ করবে। আর এডেন উপসাগরীয় এলাকায় নিরাপত্তা জোরদার করবে আইএনএস কোলকাতা।

[৫] অবরুদ্ধ গাজা উপত্যকার উপর ইহুদিবাদী ইসরাইলের ভয়াবহ আগ্রাসন শুরুর পর থেকে ইয়েমেনের হুথি বাহিনী ফিলিস্তিনি যোদ্ধাদের পক্ষ নিয়েছে। তারা ঘোষণা দিয়েছে, গাজায় দখলদারদের আগ্রাসন সম্পূর্ণভাবে বন্ধ না হওয়া পর্যন্ত তারা লোহিত সাগর দিয়ে ইসরাইলের জাহাজ কিংবা ইসরাইল অভিমুখী অন্য কোনো দেশের জাহাজ চলাচল করতে দেবে না। ভারত হলো আমেরিকা ও ইসরাইলের ঘনিষ্ঠ মিত্র দেশ।

এসআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়