শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৫ জুন, ২০২২, ০৪:২৮ দুপুর
আপডেট : ১৫ জুন, ২০২২, ০৪:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে বিজেপি শাসিত রাজ্যে মদ নিষিদ্ধের দাবি, গোবরের তাল ছুড়ে লঙ্কাকাণ্ড বাধালেন উমা ভারতী

রাশিদুল ইসলাম : উমা এর আগে পাথর ছুড়ে শিরোনামে এসেছিলেন। তখন বেশ বিতর্ক হয়েছিল। এবার মদের দোকানে গোবর ছুড়ে মারলেন বিজেপি নেত্রী। মধ্যপ্রদেশের নিওয়ারি জেলার ওরচা শহরে মদরে দোকানে চড়াও হয়ে গোবর ছুড়ে মারলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। তার দাবি, বিজেপি শাসিত রাজ্যে নিষিদ্ধ করতে হবে মদ। ইন্ডিয়ান এক্সপ্রেস

মঙ্গলবার ভারতীর কীর্তি সামনে আসতেই বিজেপি নেত্রী টুইটে সাফাই দিয়েছেন, ওই দোকান নাকি বেআইনি ছিল। ওরচার মতো পবিত্র শহরে মদের দোকান বিরাট অপরাধ বলে দাবি তার। যদিও পুলিশের দাবি, দোকানটি যে জায়গায় রয়েছে তার জন্য অনুমতি রয়েছে। সোশ্যাল মিডিয়ায় উমা ভারতীর গোবর ছোড়ার ভিডিও ভাইরাল।

প্রসঙ্গত, ওরচা শহর রাম রাজা মন্দিরের জন্য বিখ্যাত। ভোপাল থেকে ৩৩০ কিমি দূরে এই শহরে মদের দোকান নিয়ে উষ্মাপ্রকাশ করেছেন বিজেপি নেত্রী। যিনি ভিডিওটি করছিলেন তার উদ্দেশে উমা ভারতী চিৎকার করে বলেন, “দেখো, আমি পাথর নয়, গোবর ছুড়ছি।” উল্লেখ্য, গত মার্চ মাসে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভোপালের একটি মদের দোকানে পাথর ছুড়ে শিরোনামে আসেন।

মঙ্গলবার রাতে একের পর এক টুইটে ভারতী লেখেন, “মদের দোকানটি ওরচা শহরের মূল প্রবেশ পথে রয়েছে। এটা অন্য জায়গায় অনুমতি পেয়েছিল। কিন্তু তার বদলে এখানে দোকানটি তৈরি হয়েছে। আমি এবং আমার সংগঠনের সদস্যরা বার বার এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছি।” তিনি আরও একটি টুইটে প্রশাসনের কাছে অনুরোধ করেছেন, দোকানটি যেন সরানোর ব্যবস্থা করা হয়। তার দাবি, “পবিত্র শহরের কপালে এটা বিরাট কলঙ্ক।”

উমা ভারতীর দাবি, তিনি খবর পেয়েছেন, রাম নবমীর সময় যখন পাঁচ লাখ প্রদীপে শহর আলোকিত হয়েছিল তখন দীপোৎসবের দিন নাকি দোকানটি খোলা ছিল। অযোধ্যার মতোই পবিত্র শহর এই ওরচা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়