শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৩ জুন, ২০২২, ০৬:৩৭ বিকাল
আপডেট : ১৩ জুন, ২০২২, ০৬:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আদিত্যনাথ এখন প্রধান বিচারপতির মতো আচরণ করছেন, ওয়াইসির ক্ষোভ

রাশিদুল ইসলাম : ভারতে অসাংবিধানিকভাবে বিক্ষোভকারীদের বাড়ি ধ্বংসের নির্দেশ দেয়ায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথের তীব্র সমালোচনা করলেন এআইএমআইএম দলের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। রোববার তিনি বলেন, আদিত্যনাথ এখন এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতির মতো আচরণ করছেন। এদিন গুজরাটের কুচ এলাকায় একটি সমাবেশ করেন ওয়াইসি। এতে যোগ দিয়েই আদিত্যনাথকে এমন ভর্ৎসনা  করলেন তিনি। এ খবর দিয়েছে এনডিটিভি।

খবরে বলা হয়, রোববার প্রায়াগরাজ ডেভেলপমেন্ট অথোরিটি (পিডিএ) জাভেদ মোহাম্মদ নামের এক ব্যক্তির বাড়ি গুড়িয়ে দিয়েছে। অভিযোগ রয়েছে, তিনি প্রায়াগরাজে সহিংসতার উস্কানি দিয়েছেন। এ নিয়ে ওয়াইসি বলেন, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী এখন এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি বনে গেছেন। তিনি এখন নিজের খুশি মতো কাউকে অভিযুক্ত করবেন এবং তার বাড়ি ভেঙ্গে দেবেন? 

জাভেদ মোহাম্মদ ওয়েলফেয়ার পার্টির নেতা। তার মেয়ে আফ্রিক ফাতিমা গত বছর বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলনের নেতৃত্ব দিয়ে আলোচনায় এসেছিলেন। সম্প্রতি নবী (সা.) অবমাননাকে কেন্দ্র করে ভারতে যে আন্দোলন চলছে তাতেও ফাতিমা যুক্ত ছিল বলে প্রমাণ পেয়েছে পুলিশ।

এ জন্যই তার বাড়ি গুঁড়িয়ে দেয়া হয়েছে। পুলিশের তরফ থেকে বলা হয়েছে, অভিযুক্তের বাড়িতে অবৈধ অস্ত্র এবং ‘অগ্রহণযোগ্য’ পোস্টার পাওয়া গেছে। রোববার ভোরে ওই বাড়ি গুঁড়িয়ে দেয়ার আগে এর মধ্যে তল্লাশি চালানো হয়। এসময় সেখান থেকে একাধিক পিস্তল, গুলি এবং নথিপত্র উদ্ধার করা হয়। এসব নথিতে আদালত অবমাননা করে বিভিন্ন বক্তব্য পাওয়া গেছে। অপরাধের সঙ্গে যোগ থাকার অভিযোগে জাভেদ মোহাম্মদকেও গ্রেপ্তার করা হয়।

শুধু প্রায়াগরাজেই নয়, শাহারানপুরেও দুটি বাড়ি গুঁড়িয়ে দিয়েছে কর্তৃপক্ষ। অভিযোগ রয়েছে, যারা ভারতের চলমান আন্দোলনে যোগ দিচ্ছে তাদেরকেই টার্গেট করা হচ্ছে। যদিও কর্তৃপক্ষের দাবি, এসব বাড়ি অবৈধভাবে গড়ে উঠেছিল। কানপুরেও একটি বাড়ি গুঁড়িয়ে দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়