শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৩ জুন, ২০২২, ০১:২৩ দুপুর
আপডেট : ১৩ জুন, ২০২২, ০৪:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

‘জোট সরকারের জন্য আগামী নির্বাচনে জেতা অসম্ভব’

ইমরান খান

ইমরুল শাহেদ: পিটিআই চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রোববার বলেছেন, ‘ক্ষমতাসীন জোট সরকার আগামী নির্বাচনে জিততে পারবে না।’ জিওটিভি

এক বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, এই সরকারকে নির্বাচনি প্রচারণা চালানোও কষ্টকর হবে। কিন্তু পিটিআই নির্বাচনের জন্য পূর্ণ প্রস্তুতি নিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। 

ইমরান খান বলেন, গত মাসে ইসলামাবাদমুখী আজাদী মার্চের কারণে পিটিআই নেতাকর্মীদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। এর মাধ্যমে পিটিআইয়ের যে কাউকেই কারাগারে প্রেরণ করতে পারবে সরকার। 

তিনি ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি (এমেন্ডমেন্ট) বিল, ২০২২ পাস করার কারণে শেহবাজ সরকারের কঠোর সমালোচনা করেন। এই বিলটি ইতোপূর্বে প্রেসিডেন্ট আরিফ আলভি ফেরত দিয়েছিলেন। 

পাকিস্তানের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ইমরান খান বলেন, পুরো জাতি চায় প্রতিষ্ঠানগুলোর দিকে হস্তক্ষেপ এবং সবকিছু ঠিক করা হোক।
চীন-পাকিস্তান ইকোনোমিক করিডোর নিয়ে তিনি বলেন, প্রকল্পগুলো থেমে আছে করোনা মহামারির কারণে।

যুক্তরাষ্ট্রের সঙ্গে পিটিআই সরকারের সম্পর্ক বিষয়ে ইমরান খান বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক চমৎকার ছিল। জো বাইডেনের সময় আফগানিস্তানকে কেন্দ্র করে সম্পর্কের অবনতি ঘটে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়