শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১২ জুন, ২০২২, ০৫:১৮ বিকাল
আপডেট : ১৩ জুন, ২০২২, ১২:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে বিক্ষোভের মাঝে মুসলিম যুবকের শান্তির বাণী ভাইরাল! (ভিডিও)

রাশিদুল ইসলাম : ভিডিওতে তাকে বলতে শোনা গিয়েছে “আপনারা কি আইন হাতে তুলে নেবেন? আপনাদের আমি হাত জোর করে বলছি অবরোধ করবেন না। মহানবীকে (সা.) নিয়ে বিজেপি নেতাদের অবমাননাকর মন্তব্যে বিদেশের মাটিতেও কার্যত হাজারো প্রশ্নের সামনে পড়তে হচ্ছে ভারত সরকারকে। ইসলাম ধর্মকে অবমাননার অভিযোগ উঠেছে বিজেপি নেত্রীর নূপুর শর্মার বিরুদ্ধে। যা নিয়ে একের পর এক দেশের তরফে কড়া সমালোচনা করা হয়েছে। বিশেষ করে আরব উপমহাদেশের একাধিক দেশের তরফে ওই বক্তব্যের কড়া সমালোচনা করা হয়েছে। দিকে দিকে প্রতিবাদ, বিক্ষোভের আঁচ। একাধিক রাজ্যে বিক্ষোভ চূড়ান্ত আকার নিয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস

পশ্চিমবাংলার হাওড়া জেলায় বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা। অনলাইন ভয়েস কলের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে সাধারণ ফোন এবং এসএমএস করা যাবে। বৃহস্পতির থেকেই দফায় দফায় জারি বিক্ষোভ। নূপুর শর্মাদের গ্রেফতারির দাবিতে বিক্ষোভ হয়েছিল অঙ্কুরহাটি ও সংলগ্ন এলাকায়। ১১৬ নং জাতীয় সড়ক প্রায় ১১ ঘণ্টার উপর অবরুদ্ধ ছিল। এর মাঝেই ভাইরাল হয়েছে এক মুসলিম যুবকের ভাইরাল ভিডিও।

ভিডিওতে তাকে বলতে শোনা গিয়েছে “আপনারা কি আইন হাতে তুলে নেবেন? আপনাদের আমি হাত জোর করে বলছি অবরোধ করবেন না। আমার দেশকে আমরা নোংরা করতে পারি না। এই আন্দোলন মুসলমানদের নয়। সকলের আন্দোলন। নবী কখনওই এই অন্যায় মেনে নিতেন না। সকলে শান্তিতে বসবাস করব। আইনকে প্রাধান্য দিয়ে দোষীদের শাস্তি হবেই। আপনারা আইন হাতে তুলে নেবেন না। আপনাদের হাতজোড় করে বলি অবরোধ সরিয়ে নেন, গাড়িগুলিকে যেতে দেন”।

এই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সকলেই এই মুসলমান ধর্মগুরুর বক্তব্যকে কুর্নিশ জানিয়েছেন। সেই সঙ্গে মনে করিয়ে দিয়েছে ইসলাম কখনই হিংসাকে বরদাস্ত করেনা।
অশান্তির আঁচে তপ্ত হাওড়ার পাঁচলার বিস্তীর্ণ এলাকা। শুক্রবারের পর শনিবার সকাল থেকেও দফায়-দফায় বিক্ষোভ-বিশৃঙ্খলা। পাঁচলাজুড়ে তাণ্ডবের ছবিটা গা শিউরে ওঠার মতো। পুড়ছে দোকান, বাড়ি। বাজারে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে শাক-সবজি। পাঁচলা বাজার-সহ গোটা এলাকা শুনশান। যেন অঘোষিত বনধ চলছে। একরাশ আতঙ্কে নিজেদের ঘরবন্দি করে রেখেছেন বাসিন্দারা। হিংসার আঁচ সামাল দিতে রীতিমতো বেগ পেতে হচ্ছে পুলিশকেও। তবুও পাঁচলা জুড়ে মোতায়েন বিশাল পুলিশ বাহিনী ও আরএএফ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়