শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ১০ জুন, ২০২২, ১২:২৭ রাত
আপডেট : ১০ জুন, ২০২২, ১২:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোরআনকে অবমাননা, সঙ্গীসহ মডেল গ্রেপ্তার 

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ইসলাম ও কোরআনকে অবমাননা করার দায়ে আজমল হাকিকি নামে এক আফগান-ইউটিউবারকে তালেবান গ্রেপ্তার করেছে। এছাড়া তার আরও তিন সহকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।  

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতে, গত সপ্তাহে কাবুল ভিত্তিক ওই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার তার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করেন। অভিযোগ, ভিডিওতে এই ইউটিউববার ও তার তিন সহকর্মী কোরআনের আয়াতগুলো হাস্যকরভাবে ব্যবহার করেছে। 

ভিডিওতে দেখা যায়, একজন হাস্যকর কণ্ঠে আরবিতে কোরআনের আয়াত তেলাওয়াত করেন এবং অন্যজনরা হাসছেন। পরবর্তীতে গত ৫ জুন হাকিকি আরেক ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি আগের ভিডিওর জন্য ক্ষমা চান। 

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের রিপোর্ট অনুযায়ী, ইসলামী পবিত্র মূল্যবোধের অবমাননার অভিযোগে তালেবান সরকারের গোয়েন্দা বিভাগ ‘জেনারেল ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্স’ গত ৭ জুন হাকিকি ও তার সঙ্গীকে গ্রেপ্তার করে। এর একদিন পর হাকিকির ক্ষমা চাওয়া আরেক ভিডিও প্রকাশ করা হয়। 

এনিয়ে ৮ জুন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এক বিবৃতি প্রকাশ করে। সেখানে তারা গ্রেপ্তারকৃতদের  শিগগিরই মুক্তি দেওয়ার আহব্বান জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়