শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৯ জুন, ২০২২, ০৭:৫২ বিকাল
আপডেট : ০৯ জুন, ২০২২, ০৯:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আফগানিস্তানে ইসলাম অবমাননার অভিযোগে সুপার মডেল গ্রেপ্তার 

মডেল আজমল হাকিকি ও গোলাম সাখি

মামুন হোসেন: ধর্ম অবমাননার অভিযোগে জনপ্রিয় আফগান মডেল আজমল হাকিকিকে আটক করে তালিবান। তার সঙ্গে আটক করা হয়েছে আর এক মডেল গোলাম সাখি-সহ আজমলের তিন সহকর্মীকেও। এপি

তালিবান সূত্র জানায়, আজমল এবং সাখির বিরুদ্ধে কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যকর ভাবে কোরআন তেলাওয়াতের অভিযোগ রয়েছে। যদিও দুজনেই তার পরে বিষয়টি নিয়ে ক্ষমা চেয়ে বিবৃতিতে জানিয়েছিলেন, পবিত্র কোরআন বা ইসলাম অবমাননার কোনও অভিপ্রায় তাদের ছিল না। 

তালিবান সরকারের গোয়েন্দা বিভাগ জেনারেল ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্স বুধবার জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ ওঠায় মঙ্গলবার তাদের আটক করা হয়েছে। উল্লেখ্য তালিবান শাসিত আফগানিস্তানে ধর্ম অবমাননার অভিযোগ প্রমাণিত হলে মৃত্যুদণ্ডের সাজা হতে পারে। 

গ্রেপ্তারের পর, তালিবান গোয়েন্দা সংস্থার টুইটারে পোস্ট করা ভিডিওতে ফ্যাশন শো, ইউটিউব ক্লিপ এবং মডেলিং ইভেন্টের জন্য পরিচিত আজমল হাকিকি এবং তার সহকর্মীদের হাতকড়া পরা ও হালকা বাদামী জেলের ইউনিফর্মে দাঁড়িয়ে তালেবান সরকার এবং ধর্মীয় পণ্ডিতদের কাছে ক্ষমা চাইতে তার দেখা গেছে।

ভিডিওটির সাথে দারি ভাষায় একটি টুইট করা হয়েছে যাতে বলা হয়েছে, কোরআনের আয়াত বা নবী মুহাম্মদের বাণীকে অপমান করার অনুমতি নেই।

এদিকে, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বুধবার একটি বিবৃতি প্রকাশ করে, তালিবানকে অবিলম্বে এবং নিঃশর্তভাবে হাকিকি এবং তার সহকর্মীদের মুক্তি দেওয়ার আহ্বান জানায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়