শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৯ জুন, ২০২২, ০৭:৫২ বিকাল
আপডেট : ০৯ জুন, ২০২২, ০৯:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আফগানিস্তানে ইসলাম অবমাননার অভিযোগে সুপার মডেল গ্রেপ্তার 

মডেল আজমল হাকিকি ও গোলাম সাখি

মামুন হোসেন: ধর্ম অবমাননার অভিযোগে জনপ্রিয় আফগান মডেল আজমল হাকিকিকে আটক করে তালিবান। তার সঙ্গে আটক করা হয়েছে আর এক মডেল গোলাম সাখি-সহ আজমলের তিন সহকর্মীকেও। এপি

তালিবান সূত্র জানায়, আজমল এবং সাখির বিরুদ্ধে কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যকর ভাবে কোরআন তেলাওয়াতের অভিযোগ রয়েছে। যদিও দুজনেই তার পরে বিষয়টি নিয়ে ক্ষমা চেয়ে বিবৃতিতে জানিয়েছিলেন, পবিত্র কোরআন বা ইসলাম অবমাননার কোনও অভিপ্রায় তাদের ছিল না। 

তালিবান সরকারের গোয়েন্দা বিভাগ জেনারেল ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্স বুধবার জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ ওঠায় মঙ্গলবার তাদের আটক করা হয়েছে। উল্লেখ্য তালিবান শাসিত আফগানিস্তানে ধর্ম অবমাননার অভিযোগ প্রমাণিত হলে মৃত্যুদণ্ডের সাজা হতে পারে। 

গ্রেপ্তারের পর, তালিবান গোয়েন্দা সংস্থার টুইটারে পোস্ট করা ভিডিওতে ফ্যাশন শো, ইউটিউব ক্লিপ এবং মডেলিং ইভেন্টের জন্য পরিচিত আজমল হাকিকি এবং তার সহকর্মীদের হাতকড়া পরা ও হালকা বাদামী জেলের ইউনিফর্মে দাঁড়িয়ে তালেবান সরকার এবং ধর্মীয় পণ্ডিতদের কাছে ক্ষমা চাইতে তার দেখা গেছে।

ভিডিওটির সাথে দারি ভাষায় একটি টুইট করা হয়েছে যাতে বলা হয়েছে, কোরআনের আয়াত বা নবী মুহাম্মদের বাণীকে অপমান করার অনুমতি নেই।

এদিকে, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বুধবার একটি বিবৃতি প্রকাশ করে, তালিবানকে অবিলম্বে এবং নিঃশর্তভাবে হাকিকি এবং তার সহকর্মীদের মুক্তি দেওয়ার আহ্বান জানায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়