শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০৭ রাত
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০৩:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাবুলে মসজিদে বিস্ফোরণ, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: [২] আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাংশে নামাজের সময় এক মসজিদে শক্তিশালী বিস্ফোরণে অন্তত দশ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়েছেন।

[৩] আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ মুখপাত্র বিসমুল্লাহ হাবিব জানিয়েছেন, স্থানীয় সময় বেলা দুইটার দিকে পশ্চিম কাবুলের খলিফা সাহিব মসজিদে বিস্ফোরণ ঘটে।

[৪] বিস্ফোরণের সময় মসজিদে থাকা এক ব্যক্তি জানিয়েছেন, নামাজের সময় ব্যাপক বিস্ফোরণে মসজিদ ছিন্ন ভিন্ন হয়ে যায়। বিস্ফোরণে তার হাত ও পায়ের পাতা পুড়ে গেছে বলেও জানান তিনি।

[৫] স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সাব্বির জানিয়েছেন তিনি বিস্ফোরণের পর মানুষকে অ্যাম্বুলেন্স ভর্তি করে নিয়ে যেতে দেখেছেন। তিনি বলেন, বিস্ফোরণ খুবই জোরালো ছিল, ভেবেছিলাম কানের পর্দা ফেটে গেছে।

[৬] কাছের হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক এক নার্স জানিয়েছেন তিনি হামলায় আহত রোগীদের গ্রহণ করেছেন।

[৭] আফগানিস্তানে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকটি প্রাণঘাতী বিস্ফোরণ ঘটেছে। এর বেশ কয়েকটি হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

[৮] আফগানিস্তানের তালেবান শাসকেরা গত বছরের আগস্টে ক্ষমতা দখলের পর থেকে বলে আসছেন তারা দেশ সুরক্ষিত করেছেন। এছাড়া ইসলামিক স্টেটের স্থানীয় লোকবল নির্মূলের দাবি করে থাকে তালেবান। তবে আন্তর্জাতিক কর্মকর্তা এবং বিশ্লেষকদের ধারণা আফগানিস্তানে জঙ্গি তৎপরতা বাড়ার আশঙ্কা রয়েছে।

[৯] বেশ কয়েকটি হামলায় শিয়া মতালম্বীদের নিশানা বানানো হয়েছে। তবে সুন্নি মসজিদও আক্রান্ত হয়েছে।

সূত্র : রয়টার্স

  • সর্বশেষ
  • জনপ্রিয়