শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৭ জুন, ২০২২, ০১:৫৬ রাত
আপডেট : ০৭ জুন, ২০২২, ১১:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালালো ভারত

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: পরমাণু সক্ষমতাসম্পন্ন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র অগ্নি-৪ সফলভাবে পরীক্ষা চালিয়েছে ভারত। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে সোমবার (৬ জুন) এ তথ্য জানানো হয়।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ওড়িশা রাজ্যে এপিজে আবদুল কালাম দ্বীপ থেকে স্থানীয় সময় সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ক্ষেপণাস্ত্র অগ্নি উৎক্ষেপণ করা হয়।

চার হাজার কিলোমিটার দূরের লক্ষ্যে আঘাত হানতে সক্ষম এই ক্ষেপণাস্ত্রটির পরিচালন ও পদ্ধতিগত সবকিছু ঠিকঠাক ছিল বলেও জানায় ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী।

অগ্নি-৪ ভারতের অগ্নি সিরিজের চতুর্থ ক্ষেপণাস্ত্র। দেশটির রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ডিফেন্স রিসার্ট অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও) এই সিরিজ ক্ষেপণাস্ত্র নিয়ে কাজ করছে।

গত বছর ভারত সফলভাবে পরমাণু সক্ষমতাসম্পন্ন অগ্নি প্রাইম ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। অগ্নি প্রাইম এক থেকে দুই হাজার কিলোমিটার দূরের লক্ষ্যে আঘাত হানতে সক্ষম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়