শিরোনাম

প্রকাশিত : ০৫ জুন, ২০২২, ০১:৪৯ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২২, ০১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উত্তর প্রদেশে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে নিহত ১২

উত্তর প্রদেশে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ

মাজহারুল ইসলাম: ভারতের উত্তর প্রদেশের হরপুর জেলায় একটি রাসায়নিক কারখানায় আগুনে কমপক্ষে ১২ জন নিহত এবং ২১ জন আহত হয়েছেন। ঘটনার পর পুলিশ এবং অগ্নিনির্বাপক বাহিনী ঘটনাস্থলে ছুটে যায়। প্রাণহানিতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ। রয়টার্স

পুলিশের মুখপাত্র সুরেন্দ্র সিং বলেছেন, রাজধানী নয়া দিল্লি থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ধাউলানাতে অবস্থিত শিল্প প্রতিষ্ঠানটিতে আকস্মিক বিস্ফোরণ ঘটে। এই কারখানাটি একটি সিএনজি পাম্পের পাশে অবস্থিত। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, এতে আশপাশের বিভিন্ন কারখানার ছাদ পর্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে। কমপক্ষে তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। 
হরপুর পুলিশের এসপি দীপক ভুকার বলেছেন, এতে নিহত হয়েছেন ১২ জন। আহত হয়েছেন ২১ জন। তাদের চিকিৎসা চলছে। 

হরপুরের জেলা ম্যাজিস্ট্রেট মেধা রুপম বলেছেন, বৈদ্যুতিক সরঞ্জাম তৈরির লাইসেন্স দেয়া হয়েছিল এই কারখানাকে। তবে সেখানে কি ঘটেছে তা প্রকৃতপক্ষে তদন্তেই বেরিয়ে আসবে।

নমুনা সংগ্রহের জন্য ঘটনাস্থলে ফরেনসিক বিভাগের লোকজন উপস্থিত হয়েছেন। আমরা নিশ্চিত হওয়ার চেষ্টা করছি যে, আহতরা যেন উত্তম চিকিৎসা সেবা পান। তাদের কাউকে কাউকে সফদারজাং হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়