শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৪ জুন, ২০২২, ০৫:৪৮ বিকাল
আপডেট : ০৪ জুন, ২০২২, ০৭:০১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মহানবীকে নিয়ে বিজেপির মন্তব্যে উত্তর প্রদেশে সংঘর্ষ, গ্রেপ্তার ৩৬

উত্তর প্রদেশে সংঘর্ষ

সুমাইয়া মিতু: গত শুক্রবার হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির বা বিজেপি’র মুখপাত্র নুপুর শর্মা অবমাননাকর মন্তব্য করেন। এর জেরেই দেশটির উত্তর প্রদেশের কানপুরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, এ ঘটনায় সহিংসতায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ৩৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এনডিটিভি

এক পুলিশ কর্মকর্তারা জানায়, ভিডিও ফুটেজ দেখে সহিংসতায় জড়িতদের শনাক্ত করে ওই ৩৬ জনকে গ্রেপ্তার করা হয়। অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে এ ঘটনায় তিনটি মামলা করা হয়েছে।
পুলিশ কমিশনার বিজয় সিং মিনা বলেন, ভিডিও দেখে এ ঘটনায় জড়িত আরও লোকজনকে শনাক্ত করা হচ্ছে। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং তাঁদের সম্পদ জব্দ করা হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

গত শুক্রবার ভারতের বারানসির জ্ঞানবাপি মসজিদ বিষয়ে এক সংবাদ বিতর্কে বিজেপি মুখপাত্র নুপুর শর্মা হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। এর প্রতিবাদে জুমার নামাজের পর একটি পক্ষ দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানালে আরেকটি পক্ষ বিরোধিতা করে। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়ায় এবং ইটপাটকেল ছোড়ে। এতে ১৩ পুলিশ সদস্য ও দুই পক্ষের ৩০ জন আহত হন বলে জানান কর্মকর্তারা।

বিজয় সিং আরো জানান, দিনটিতে ৫০ থেকে ১০০ জন তরুণের একটি দল হঠাৎ সড়কে নেমে স্লোগান দিতে থাকে। আরেকটি পক্ষ তাদের বাধা দেয়। একপর্যায়ে তারা  একে অপরের দিকে ইট-পাটকল ছোড়া শুরু করে। তখন ৮ থেকে ১০ জন পুলিশ সদস্য ঘটনাস্থলে ছিলেন। তাঁরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। নিয়ন্ত্রণ কক্ষকে জানান হলে আর্মিসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা ১০ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়