শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ০৩ জুন, ২০২২, ০৫:০৩ বিকাল
আপডেট : ০৩ জুন, ২০২২, ০৫:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইমরান খানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার কথা ভাবছে সরকার

ইমরান খান

ইমরুল শাহেদ: মন্ত্রিপরিষদের বিশেষ কমিটির বৈঠকে ফেডারেল সরকারের কর্মকর্তারা বলেছেন, ২৫ মে আজাদী মার্চের মাধ্যমে বিশৃংখলা সৃষ্টির কারণে পিটিআই চেয়ারম্যান ইমরান খান, খাইবার পাখতুনখোয়া ও গিলগিট-বালতিস্তানের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করার কথা ভাবা হচ্ছে। জিওনিউজ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, মন্ত্রিপরিষদের বিশেষ বৈঠকে সভাপতিত্ব করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লা। বৈঠকে উপস্থিত ছিলেন যোগাযোগ মন্ত্রী মওলানা আসাদ মাহমুদ, প্রধানমন্ত্রীর কাশ্মীর বিষয়ক উপদেষ্টা কামার জামান কায়রা, অর্থ বিষয়ক মন্ত্রী সর্দার আয়াজ সাদিক, আইনমন্ত্রী আজম নাসির তারার, স্বরাষ্ট্রসচিব ইউসুফ নাসিম খোখার এবং ইসলামাবাদের পুলিশ আইজি নাসির আকবর। 

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রসচিব এবং ইসলামাবাদের আইজিকে ‘আজাদী মার্চে’ অংশগ্রহণকারীদের সম্পর্কে বিস্তারিত অবহিত করা হয়েছে। 

বিবৃতিতে বলা হয়, প্রাথমিক আলোচনার পর পরবর্তী তারিখ রাখা হয়েছে ৬ জুন। সেদিন চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে উপস্থাপন করা হবে। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ইমরান খানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের জন্য বৈঠক থেকে জোরালো সুপারিশ করা হবে।
তিনি বলেছেন, লং মার্চের দিন রাজধানীতে সশস্ত্র হামলা চালানোর পরিকল্পনা করা হয়েছিল। সেই পরিকল্পনার অংশ হিসেবে আগেই ২,৫০০ দুস্কৃতকারীকে ইসলামাবাদে পাঠানো হয়েছিল। তারা ইমরান খানের ইসলামাবাদে পৌঁছানোর আগেই ডেমোক্রেটিক বা ডি-চক দখলে নেওয়ার চেষ্টা করেছিল। 
সানাউল্লাহ আরো বলেন, ইমরান খান সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করেছেন এবং কর্মীদের ডি-চকে জমায়েত হতে বলেছিলেন। এছাড়া একটি সশস্ত্র গ্রুপ কেবল পুলিশ, রেঞ্জার এবং এফসি কর্মীদের উপরই হামলা করেনি, তারা গাছ-পালা ও মেট্রো স্টেশনেও আগুন দিয়েছে।    

  • সর্বশেষ
  • জনপ্রিয়