শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২২, ০২:০৭ দুপুর
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘বিশ্ব আপনাদের দেখছে’ ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কিকে বললেন জাতিসংঘ মহাসচিব

ইমরুল শাহেদ: [২] কিয়েভ সফর শেষ করে এক যৌথ সংবাদ সম্মেলনে মহাসচিব আন্তনিও গুতেরেস বলেন, ‘আমি এখানে এসেছি ইউক্রেনের জনগণকে কিভাবে সহায়তা করা যায় তা জানতে। কিভাবে মানুষের জীবন বাঁচানো যায়, মানুষের দুঃখ-কষ্ট লাঘব করা যায় এবং শান্তির পথ খুঁজে বের করার জন্য।’ জাতিসংঘ ওয়েবসাইট

[৩] সংবাদ সম্মেলন শেষ হওয়ার কিছুক্ষণ পরই রাজধানী কিয়েভে দুটি রুশ ক্ষেপনাস্ত্র হামলা হয়। এর মাধ্যমে জানান দেওয়া হলো কিয়েভের আশপাশ থেকে রুশ সেনা প্রত্যাহার করা হলেও যুদ্ধ এখনো শেষ হয়নি। 

[৪] এই হামলায় একজন নিহত এবং কয়েকজন আহত হয়েছেন। দুটি উঁচু ভবনে আগুন লেগে যাওয়ায় কয়েকজন ধ্বংস্তুপের মধ্যে চাপা পড়েছেন। 

[৫] ‘আমি ইউক্রেনের জনগণকে জানাতে চাই, বিশ্ব আপনাদের দেখছে, শুনছে এবং আপনাদের সহনশীলতা ও সংকল্পের জন্য বিস্মিত হচ্ছে’, বলেন জাতিসংঘ প্রধান।

[৬] তিনি বলেন, ‘আমি এখানে প্রেসিডেন্ট এবং জনগণকে বলতে চাই, আমরা আপনাদের পরিত্যাগ করিনি।’ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়