শিরোনাম

প্রকাশিত : ০৩ জুন, ২০২২, ০১:৫৬ রাত
আপডেট : ০৩ জুন, ২০২২, ১১:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তান ৩ টুকরো হবে, দাবি ইমরান খানের

ইমরান খান - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: তিন টুকরো হয়ে যাবে পাকিস্তান এমনটাই দাবি করেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

একটি সাক্ষাৎকারে তিনি বলেন, দেশ পরিচালকরা সঠিক সিদ্ধান্ত না নিলে ভাগ হয়ে যাবে পাকিস্তান। এমনকী, পারমাণবিক আঘাতের মোকাবিলা করার ক্ষমতাও চলে যাবে পাকিস্তানের।

তিনি আরো বলেন, জনমত থাকলেও দেশের ভুল সিদ্ধান্তের কারণে ব্যাপক ক্ষতি হতে পারে পাকিস্তানের। উদাহরণ হিসাবে বেনজির ভুট্টোর সময়ের কথা উল্লেখ করেন ইমরান।

ইতোমধ্যেই আর্থিক বিপর্যয়ে পাকিস্তান। তার মধ্যে ইমরান বলেন, যদি দেশের প্রশাসন সঠিক সিদ্ধান্ত না নেয়, তাহলে আমি লিখে দিতে পারি পাকিস্তানের ধ্বংস অবশ্যম্ভাবী। সবার প্রথমে দেশের সেনাবাহিনী ধ্বংস হবে। তিন ভাগে ভেঙে দেয়া হবে পাকিস্তানকে।

প্রাক্তন প্রধানমন্ত্রী আরো বলেন, প্রবল অর্থাভাবে দেউলিয়া হতে চলছে পাকিস্তান। তাদের পারমাণবিক অস্ত্র পরিত্যাগ করতে হবে। তখন শত্রুপক্ষের আক্রমণের মোকাবিলা করার ক্ষমতা হারিয়ে ফেলবে পাকিস্তান।

ইমরানের এমন মন্তব্যের বিরোধিতা করেন আসিফ আলি জারদারি।

তিনি বলেন, ইমরানের কথা কোনো পাকিস্তানি মানুষের বক্তব্য হতে পারে না। এটা আসলে মোদির কথা। ভারতের প্রধানমন্ত্রীর বোঝা উচিৎ, ইমরানের ক্ষমতাই পৃথিবীতে সব কিছু নয়। নিজের পায়ে দাঁড়িয়ে রাজনীতি করুন মোদি।

সরকারে ইমরানের জোটসঙ্গী দলের নেতা তালাল চৌধুরী বলেন, ক্ষমতা হারিয়েই পাকিস্তান ভেঙে যাওয়ার কথা বলছেন ইমরান।

উল্লেখ্য, আগাম নির্বাচনের দাবিতে বিশাল মিছিল বের করেন ইমরান। ওই মিছিলে সমর্থকদের হেনস্তা করে প্রশাসন, এমনটাই দাবি করেন তিনি। সুপ্রিম কোর্টের কাছে ইমরান জানতে চান, শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার অধিকার আছে কিনা। শীর্ষ আদালতের রায় বেরোলেই আবার মিছিল বের করবেন বলে হুঁশিয়ারি দেন ইমরান।

সূত্র : সংবাদ প্রতিদিন

  • সর্বশেষ
  • জনপ্রিয়