শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৩ জুন, ২০২২, ০১:০৮ রাত
আপডেট : ০৩ জুন, ২০২২, ০৪:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আরোহীসহ রাশিয়ার বিমান আটকে দিলো শ্রীলঙ্কা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় ২০০ আরোহীসহ মস্কোগামী একটি যাত্রীবাহী বিমান আটকে দিয়েছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার (২ জুন) কলম্বো থেকে রাশিয়ার মস্কোতে ফেরত যাওয়ার কিছু আগে এটিকে আটকে দেওয়া হয়। 

বন্দরনাইকে আন্তর্জাতিক বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, বুধবার (১ জুন) মস্কো থেকে কলম্বোতে পৌঁছায় অ্যারোফ্লোট এয়ারবাস এ-৩৩০ মডেলের ওই যাত্রীবাহী বিমানটি। বৃহস্পতিবার এটির মস্কোর উদ্দেশে কলম্বো ছাড়ার কথা থাকলেও কলম্বোর বাণিজ্যিক আদালতের আদেশে সেই ফ্লাইট বাতিল করা হয়।

ইউক্রেনে মস্কোর আগ্রাসনকে ঘিরে পশ্চিমাদের কঠোর নিষেধাজ্ঞার কারণে চলতি বছরের মার্চ মাসে সমস্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করেছিল অ্যারোফ্লোট নামে রাশিয়াভিত্তিক বিমান পরিবহন সংস্থাটি। তবে পরের মাসেই কলম্বোতে তারা আবারও কার্যক্রম শুরু করে।

মস্কোর কাঁধে চাপিয়ে দেওয়া আন্তর্জাতিক নিষেধাজ্ঞার সঙ্গে রাশিয়ার উড়োজাহাজ আটকে দেওয়ার কোনো সংযোগ আছে কি না, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ওই উড়োজাহাজের সব যাত্রী ও ক্রুকে হোটেলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বন্দরনায়েক বিমানবন্দর কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়