শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩০ মে, ২০২২, ১১:০৭ রাত
আপডেট : ৩১ মে, ২০২২, ১১:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেছেন

‘গায়ের কাপড় বেচে হলেও সস্তায় আটা দেব’

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ

মিনহাজুল আবেদীন: বলা চলে এক প্রকার দেউলিয়া পাকিস্তান। মূল্যবৃদ্ধি ও বেকারত্বের চাপে নাভিশ্বাস উঠেছে আম জনতার। এহেন পরিস্থিতিতে ‘শরীরের কাপড় বেচে’ সস্তায় গমের আটা জোগান দেওয়ার আশ্বাস দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

(২৭ মে) শুক্রবার প্রথম জাতির উদ্দেশে ভাষণ দেন শেহবাজ শরিফ। কিন্তু দিশানির্দেশহীন সেই বক্তব্যে পাক অর্থনীতিকে চাঙ্গা করা বা সন্ত্রাস নিয়ন্ত্রণের মতো বিষয়গুলি কার্যত কোনও গুরুত্বই পায়নি। পাকিস্তানের চিরাচরিত ‘গোল্ডেন রুল’ মেনে আমজনতার সামনে সেই কাশ্মীর টোপ ফেললেন শাহবাজ। 

পাশাপাশি, খাবার ও জ্বালানির মূল্যবৃদ্ধির জন্য প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ঘাড়েই দায় চাপিয়েছেন তিনি। তবে বেকারত্বের মোকাবিলা ও নিঃশেষিত বিদেশি মুদ্রা ভাণ্ডার ফের কীভাবে চাঙ্গা করা যায় সেই বিষয়ে কোনও নিদান দিতে ব্যর্থ হয়েছেন শেহবাজ। 

এহেন পরিস্থিতিতে খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খানকে গমের আটার দাম নিয়ন্ত্রণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। দ্রুত ১০ কেজি আটার বস্তার দাম সর্বোচ্চ ৪০০ টাকার মধ্যে নামিয়ে আনার নির্দেশ দিয়েছেন তিনি। অন্যথায় নিজের জামা বিক্রি করে সস্তায় মানুষের কাছে আটা পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছেন শাহবাজ। বর্তমানে পাকিস্তানে ১০ কেজি আটার দাম প্রায় এগারোশো টাকা।

রোববার লাহোরের থাকারা স্টেডিয়ামে এক জনসভায় পাক প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আবার বলছি, গায়ের জামা বিক্রি করে হলেও মানুষের কাছে সস্তায় আটা পৌঁছে দেব। দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে ফেরাতে প্রয়োজনে আমি নিজের প্রাণও দিয়ে দেব।” এদিন দেশের আর্থিক দুর্দশার জন্য ইমরান খানকে দায়ী করে শেহবাজ বলেন, “দেশে মূল্যবৃদ্ধি ও বেকারত্বের জন্য দায়ী ইমরান খান। যখন গোটা বিশ্বে জ্বালানির মূল্য বাড়ছিল তখন আস্থা ভোটে হেরে যাওয়ার ভয়ে দেশে পেট্রোপণ্যের দাম কমিয়ে দিয়েছিলেন ইমরান।’ ইত্তেফাক 

  • সর্বশেষ
  • জনপ্রিয়