শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ০৬:৫৩ বিকাল
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৩:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রযুক্তিগত ভুলে স্থগিত হলো আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিস

মাছুম বিল্লাহ: [২] ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পিটিআইয়ের এক খবরে বলা হয়েছে, করোনা মহামারির কারণে দুই বছর বিরতির পর বৃহস্পতিবার থেকে পুনরায় চালু হওয়ার কথা ছিল বাংলাদেশ হয়ে আগরতলা-কলকাতা রুটের বাস সার্ভিস। কিন্তু ছাড়পত্র প্রক্রিয়ার কিছু প্রযুক্তিগত ত্রুটির কারণে বাস সার্ভিসটি চালুর কয়েক মিনিট আগেই স্থগিত করতে বাধ্য হন ত্রিপুরা রাজ্য সরকার।

[৩] আগরতলা সিটির মেয়র দীপক মজুমদার পিটিআইকে জানিয়েছেন, ১৬ জন যাত্রী নিয়ে একটি বাস আগরতলা থেকে কলকাতার উদ্দেশ্যে যাত্রা শুরু করার কয়েক মিনিট আগে পরিষেবাটি স্থগিত করা হয়। 

[৪] অনুষ্ঠানে আগরতলায় নিযুক্ত বাংলাদেশ সহকারি হাইকমিশনার আরিফ মোহাম্মদ ত্রিপুরা স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন ইন্টারন্যাশনাল টার্মিনালে উপস্থিত ছিলেন। তিনি বলেন, সংশ্লিষ্ট অংশীদারকে আন্তর্জাতিক বাস পরিষেবা পুনরায় চালু করার অনুমতি সম্পর্কে অবহিত করা হয়নি। তবে আমরা সকলেই দ্রুত বাস পরিষেবা চালু করতে চাই,কারণ উভয়পক্ষের চাহিদা রয়েছে।

[৫] আগরতলার বাংলাদেশ সহকারী হাই কমিশন থেকে প্রতিদিন ৫০০-৬০০টি ভিসার আবেদন গ্রহণ করে, যারা বিভিন্ন উদ্দেশ্যে বাংলাদেশে যেতে চান।

[৬] টিআরটিসির ব্যবস্থাপনা পরিচালক রাজেশ কুমার দাস পিটিআইকে বলেছেন, সকল প্রযুক্তিগত প্রক্রিয়া- অনুমতি থেকে শুরু করে ক্রু মেম্বারদের ভিসা পর্যন্ত- আমাদের পক্ষ থেকে করা হয়েছিল। যে সমস্যার জন্য বাস পরিষেবা পুনরায় চালু করা যায়নি, আমরা তা সমাধান করব। পরিষেবাটি আবার চালু হলে, একটি বাস আগরতলা থেকে ঢাকা হয়ে প্রায় ১৯ ঘন্টার মধ্যে প্রায় ৫০০ কিলোমিটার দূরত্বে কলকাতা পর্যন্ত যেতে সক্ষম হবে। এখন গুয়াহাটি হয়ে দুটি গন্তব্যের মধ্যে একটি ট্রেন ভ্রমণে প্রায় ৩৫ ঘন্টা সময় লাগে। সম্পাদনা: হাসান হাফিজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়