শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৪:০৩ দুপুর
আপডেট : ২৭ মে, ২০২২, ০৮:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে সিবিআইয়ের বিরুদ্ধে চিদম্বরম পুত্রের নালিশ

রাশিদুল ইসলাম : [২] ভারতে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে সিবিআইয়ের বিরুদ্ধে নালিশ ঠুকলেন কার্তি চিদম্বরম। ভারতের প্রাক্তন অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা পি চিদম্বরমের পুত্র কার্তি তামিলনাড়ু থেকে লোকসভার কংগ্রেস সদস্য। সম্প্রতি ভিসা কেলেঙ্কারির অভিযোগে সিবিআই তার বাড়িতে এবং অফিসে অভিযান চালায়। ইন্ডিয়ান এক্সপ্রেস

[৩] লোকসভার স্পিকার ওম বিড়লাকে লেখা চিঠিতে কার্তি অভিযোগ করেছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তার অফিস বাড়ি থেকে অফিস ও ব্যক্তিগত কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ এবং অন্যান্য ইলেকট্রনিক সামগ্রী বাজেয়াপ্ত করে নিয়ে গেছে। এর ফলে তার সংসদীয় কাজকর্মের বিরাট সমস্যা হচ্ছে।

[৪] কার্তি বর্তমানে লোকসভার তথ্য প্রযুক্তি সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য। তিনি বলেন, তার কম্পিউটারে সংসদীয় কমিটির নথিপত্র এবং সেখানে শুনানির জন্য ডাকা ব্যক্তিদের প্রশ্ন ইত্যাদি বিষয়ে অনেক নোট ছিল।

[৫] কার্তির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্ত ব্যুরো চীনা নাগরিকদের ভিসা পাইয়ে দেওয়ার বিনিময়ে ৫০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ এনেছে। এই অভিযোগ নিয়ে আর একটি তদন্তকারী সংস্থা ইডি আলাদা তদন্ত করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়