শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ০২:১১ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২২, ০২:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুদ্রাস্ফীতি ও বেকারত্বের প্রতিবাদে ম্যাক্রোঁকে লক্ষ্য করে চেরি টমেটোর ঢিল

রাশিদুল ইসলাম : [২] ফ্রান্সে গত ২০ বছরে এই প্রথম দ্বিতীয়বারের মত প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ইমানুয়েল ম্যাক্রোঁ, তারপরও কিছু এলাকায় নির্বাচন-পরবর্তী বিক্ষোভের মধ্যে পড়েছেন তিনি। এরই বহিঃপ্রকাশ দেখা যায় প্যারিসের শহরতলিতে অবস্থিত সের্গিতে। গত বুধবার সেখানকার বাসিন্দারা ইমানুয়েল ম্যাক্রোঁকে চেরি টমেটো ছুঁড়েন মারেন। স্পুটনিক

[৩] ম্যাক্রো ও তার নিরাপত্তারক্ষীরা একটি স্থানীয় খাদ্য বাজারে ভিড়ের মধ্য দিয়ে যাওয়ার সময়  তাকে লক্ষ্য করে সব্জীর একটি নীল ব্যাগ ছুড়ে মারা হয়। এরপর টমেটো। এসময় এক ব্যক্তি একটি টেবিলে উঠে তার ওপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করেন। নিরাপত্তারক্ষীরা ম্যাক্রোঁকে একটি ছাতার ভেতর নিয়ে যান। 

[৪] এসময় এক ব্যক্তি ‘প্রজেক্টাইল!’ বলে চিৎকার করে, তখন ম্যাক্রোঁর প্রহরীরা তাকে নিকটতম বাজারের একটি স্টলে নিয়ে যান। সেখানে ভিড় শান্ত না হওয়া পর্যন্ত তিনি কয়েক মিনিট সময় কাটান।

[৫] এরপর ম্যাক্রোঁ বাজারের চারপাশে হাঁটতে থাকেন। নাগরিকদের সঙ্গে বৈঠকের সময় ফ্রান্সের প্রেসিডেন্টের ওপর হামলার ঘটনা এটাই প্রথম নয়। গত গ্রীষ্মে, ড্রোম বিভাগ পরিদর্শনের সময় ফ্রান্সের রাষ্ট্রপতির মুখে চড় মারায় হামলাকারীকে চার মাসের কারাদণ্ড দেওয়া হয়। গত বছর সেপ্টেম্বরে, স্থানীয় একটি প্রদর্শনী দেখতে লিওনে এলে ম্যাক্রোঁকে কেউ ডিম ছুড়ে মারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়