শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ০১:১৪ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২২, ০১:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের মুসলমানদের কাছে ‘অভিন্ন দেওয়ানি বিধি অসাংবিধানিক, এটা গ্রহণযোগ্য নয়’

রাশিদুল ইসলাম : [২] ভারতে ‘অভিন্ন দেওয়ানি বিধি’ বা ‘ইউনিফর্ম সিভিল কোড’ কার্যকর করার জন্য কয়েকটি বিজেপিশাসিত রাজ্যে তৎপরতা শুরু হওয়ার মধ্যে ‘অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ড’ বলেছে, এটি সঠিক পদক্ষেপ হবে না। ভারতের মুসলমানরা তা মেনে নেবে না। পারসটুডে

[৩] হিন্দি গণমাধ্যম ‘জনসত্তা’ সূত্রে প্রকাশ, মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সেক্রেটারি ড. মুহাম্মাদ ওয়াকারউদ্দিন লতিফি বলেন, ভারতের সংবিধান প্রত্যেক নাগরিককে তার ধর্ম অনুযায়ী জীবনযাপন করার অনুমতি দেয়। ইউনিফর্ম সিভিল কোডের ইস্যু আনা হচ্ছে আসল বিষয় থেকে মনোযোগ সরাতে এবং বিদ্বেষের এজেন্ডা প্রচার করতে।

[৪] তিনি বলেন, মুদ্রাস্ফীতি ও বেকারত্বের মতো ভারতের জ্বলন্ত সমস্যার সমাধান না করে কেন্দ্রীয় সরকার ইউনিফর্ম সিভিল কোডের ইস্যুকে জুমলার (ভাঁওতাবাজি) মতো ছুড়ে দিয়েছে।

[৫] উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশে অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করার প্রক্রিয়া শুরু হয়েছে। উভয় রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছেন, এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এর ফলে দেশে প্রতিটি সম্প্রদায় একই রকম পরিবেশ পাবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়