শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ২০ মে, ২০২২, ১০:২২ দুপুর
আপডেট : ২০ মে, ২০২২, ১০:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইআরজিসি’র অভিযান

ইরানে বিপুল পরিমাণ মজুদ পণ্য উদ্ধার; জনগণের মাঝে বিতরণ

রাশিদুল ইসলাম : [২] ইরানের ইসলামি বিপ্লবি গার্ড বাহিনী বা আইআরজিসি জানিয়েছে, এ বাহিনীর গোয়েন্দা কর্মকর্তারা বিপুল পরিমাণ মজুদ খাদ্য ও নিত্যপণ্য আটক করেছেন এবং তা জনগণের মাঝে বিতরণ করে দিয়েছেন। পারসটুডে

[৩] বৃহস্পতিবার আইআরজিসি এক বিবৃতিতে জানিয়েছে, বাহিনীর গোয়েন্দা কর্মকর্তারা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মজুতদার ও আড়তদারদের কাছ থেকে বিপুল পরিমাণ মজুদ করা রান্নার তেল, চিনি, চাল, পাস্তা এবং পশু খাদ্য উদ্ধার করেন। এসব পণ্য উদ্ধারের পরপরই তা জনগণের মাঝে বিতরণ করা হয়। বিবৃতিতে বলা হয়েছে উদ্ধারকৃত পণ্যের পরিমাণ ৩৫ হাজার ৪১০ মেট্রিক টন যার আনুমানিক মূল্য ৫ কোটি ডলার।

[৫] আইআরজিসি’র বিবৃতিতে বলা হয়, যেসব পণ্য উদ্ধার করা হয়েছে তার তিনভাগের একভাগ রান্নার তেল।  চলতি মাসের প্রথম দিকে সরকার তেলের ওপর ভর্তুকি তুলে দেয়ার পর এই পণ্যটির মূল্য প্রায় চার গুণ বেড়ে গেছে।

[৬] আইআরজিসি জানিয়েছে, ইরানি খাদ্যের বাজার স্থিতিশীল করতে সরকারকে সহযোগিতা করার জন্য আগামী সপ্তাহগুলোতে মজুতদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

[৭] ইরান সরকারের গত ১২ মে দেশের প্রধান চারটি খাদ্যপণ্যের মূল্য বাড়িয়েছে এবং ভোক্তাদেরকে এক্ষেত্রে নগদ অর্থ ভর্তুকি দেয়ার সিদ্ধান্ত নেয়। ইরান সরকার বলছে, এসব পণ্যের দাম বাড়ানোর কারণে তা চোরাচালান হয়ে দেশের বাইরে যাবে না; অন্যদিকে পণ্যমূল্য বাড়লেও ভোক্তাদের ব্যাংক একাউন্টে নগদ অর্থ জমা দেয়ার কারণে তারা ক্ষতিগ্রস্ত হবে না।

[৮] ইরান সরকার শিগগিরই রুটি কেনার ক্ষেত্রে কোটা সিস্টেম চালু করবে তবে এক্ষেত্রেও সরকার ভর্তুকি দেবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়