শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৯:৩৯ সকাল
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৬:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জমজমের পানি বিমানে বহন নিষিদ্ধ করছে সৌদি আরব!

রাশিদুল ইসলাম : [২] বিমানে যাত্রীদের পবিত্র জমজমের পানি বহন নিষিদ্ধ করেছে সৌদি আরব। এ বিষয়ে বিমান সংস্থাগুলোকে নির্দেশনা পাঠানো হয়েছে। নির্দেশ না মানলে জরিমানা সহ কঠোর আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে। জিও নিউজ, এআরওয়াই নিউজ।

[৩] সৌদি জেনারেল সিভিল এভিয়েশন বলছে যাত্রীরা তাদের লাগেজে জমজমের পানি বহন করতে পারবেন না তা নিশ্চিত করতে হবে। উল্লেখ্য, পবিত্র কাবা ঘর থেকে মাত্র ২০ মিটার দূরে মসজিদুল হারামের ভিতর অবস্থিত পবিত্র জমজম কূপ। মুসলিমদের কাছে এই কূপ এবং এর পানি অতি পবিত্র। ইসলামের ইতিহাসের সঙ্গে এই কূপ ও এর পানির অকাট্য সম্পর্ক আছে। এর পানিকে মুসলিমরা অতি পবিত্র বলে বিশ্বাস করে পান করেন। 

[৪] পবিত্র হজের সময় এবং অন্যান্য সময় হজ বা ওমরাহ করতে যাওয়া মুসলিমরা সঙ্গে করে নিয়ে আসেন এই পানি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়