শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০৯:২৬ সকাল
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বে করোনায় আরো দেড় হাজার মৃত্যু, আক্রান্ত ৮ লক্ষাধিক   

বিশ্বে করোনায় আরো দেড় হাজার মৃত্যু, আক্রান্ত ৮ লক্ষাধিক   

মাজহারুল ইসলাম: [২] ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্যানুযায়ি, বুধবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৮ লাখ ২৮ হাজার ২৮২ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৫৬৫ জনের। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় এক লাখ এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে সাড়ে চার শতাধিক। 

[৩] এ সময়ে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের শিকার উত্তর কোরিয়ায় নতুন করে আক্রান্ত ২ লাখ ৬৯ হাজার ৫১০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জন। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২৯৫ জনের। জার্মানিতে নতুন করে আক্রান্ত ৮২ হাজার ৫৯১ জন এবং মৃত্যু হয়েছে ১৭৬ জনের। ফ্রান্সে নতুন করে আক্রান্ত ৪৩ হাজার ৭২৭ জন এবং মৃত্যু হয়েছে ৯০ জনের। দক্ষিণ আফ্রিকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৪১ জনের।

[৪] রাশিয়ায় নতুন করে মৃত্যু হয়েছে ১১০ জনের এবং আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১২২ জন। যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত ৭ হাজার ৯৯ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৭২ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। ব্রাজিলে নতুন করে মৃত্যু হয়েছে ২২১ জনের এবং আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৩৮৬ জন। ভারতে নতুন করে আক্রান্ত ১ হাজার ৬৬২ জন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়