শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০৭:৪৭ সকাল
আপডেট : ১৮ মে, ২০২২, ১০:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মারিওপোলে রক্তক্ষয়ী যুদ্ধের সমাপ্তি, ২৫০ ইউক্রেনীয় যোদ্ধার আত্মসমর্পণ

রাশিদুল ইসলাম : [৩] সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেয়া সমঝোতা অনুযায়ী ইউক্রেন তাদের আহত যোদ্ধাদের আজভস্তাল থেকে উদ্ধার করে নিয়ে যেতে পারবে। আরটি

[৪] ইউক্রেনের মারিওপোল নগরী দীর্ঘদিন ধরেই রুশ বাহিনীর নিয়ন্ত্রণে। বাকি ছিল শুধু আজভস্তাল ইস্পাত কারখানার ১১ বর্গকিলোমিটার এলাকা। এখানেই ঘাঁটি গেড়ে এতদিন ধরে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যাচ্ছিল ইউক্রেনীয় যোদ্ধারা। মঙ্গলবার অন্তত ২৫০ ইউক্রেনীয় যোদ্ধা আত্মসমর্পণ করে।

[৫] ইউক্রেন থেকে বিচ্ছিন্নতা ঘোষণাকারী কর্তৃপক্ষটির টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত বিবৃতিতে বলা হয় রুশদের হাতে বন্দিদের ৫১ জনকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

[৬] একইসঙ্গে, কারখানা অঞ্চলে যুদ্ধবিরতির ঘোষণাও দেয় রুশ সরকার। তারা আহত ইউক্রেনীয় সেনাদের উদ্ধার কাজের জন্য একটি করিডর খোলা রাখার কথাও জানিয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়