শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ মে, ২০২২, ০২:৫১ দুপুর
আপডেট : ১৬ মে, ২০২২, ০৩:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্র, চীন ও সুইজারল্যান্ড সফরে যাচ্ছেন বিলওয়াল ভূট্টো

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো

ইমরুল শাহেদ: [২] পাকিস্তানি কূটনৈতিক তৎপরতায় উল্লিখিত সপ্তাহটি সবচেয়ে ব্যস্ততম। তবে সে সপ্তাহটি কবে - এ ব্যাপরে কয়েকটি সূত্র বলেছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিনকেনের নিমন্ত্রণে বিলওয়াল ১৭ থেকে ১৯ মে পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করবেন। সেখানে তিনি নিয়ে বৈশ্বিক খাদ্য নিরাপত্তা নিয়ে অনুষ্ঠিত মন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দেবেন। পার্শ্ব আলোচনায় তিনি ব্লিনকেনের সঙ্গেও বৈঠক করবেন। ইয়ন

[৩] পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আশিম ইফতেখার আহমেদ বৈশ্বিক খাদ্য নিরাপত্তা বৈঠকে ১৮ মে বিলওয়ালের যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এটা তিনি জানা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক সংবাদ ব্রিফিংয়ের সময়। 

[৪] দেশটি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান যখন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সোচ্চার তখন বিলওয়াল মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন, এদিকেও সকলের দৃষ্টি রয়েছে। 

[৫] বিøনকেন এবং বিলওয়ালের বৈঠকে বাণিজ্যিক ক্ষেত্রে সম্পর্ক বাড়ানো ছাড়াও আফগানিস্তান বিষয়ে আলোচনা হবে। আলোচনায় স্থান পাবে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার বিষয়টিও। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়