শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া

প্রকাশিত : ১৬ মে, ২০২২, ০৭:২৭ সকাল
আপডেট : ১৬ মে, ২০২২, ১০:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্ষমতায় গেলে সংখ্যালঘুদের সংরক্ষণ শেষ করা হবে

ভারতে তেলেঙ্গানাকে বাংলায় পরিণত করতে চান কেসিআর

রাশিদুল ইসলাম : [২] ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে টার্গেট করে বলেছেন, ‘চন্দ্রশেখর রাও তেলেঙ্গানাকে বাংলায় (পশ্চিমবঙ্গ) পরিণত করতে চাচ্ছেন। বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে সংখ্যালঘুদের সংরক্ষণের অবসান ঘটানো হবে।’ পারসটুডে

[৩] তেলেঙ্গানায় গরীব ও সামাজিকভাবে পিছিয়ে পড়া সংখ্যালঘু অনগ্রসর মুসলিমদের জন্য শিক্ষা ও চাকরিতে সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। বিজেপি নেতা অমিত শাহ সেই সংখ্যালঘু সংরক্ষণ ব্যবস্থা তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

[৪] তেলেঙ্গানায় কার্যত নির্বাচনী বিউগল বাজিয়ে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার রাজ্যের তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) সরকারের বিরুদ্ধে দুর্নীতি এবং নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না করার অভিযোগ করেছেন।

[৫] রোববার ‘ডিএনএ হিন্দি’ গণমাধ্যমে প্রকাশ, অমিত শাহ অভিযোগ করেন, চন্দ্রশেখর রাও তেলেঙ্গানাকে বাংলায় পরিণত করতে চাচ্ছেন। বিজেপি ক্ষমতায় এলে সংখ্যালঘুদের সংরক্ষণের অবসান ঘটানো হবে বলে অমিত শাহ প্রতিশ্রুতি দিয়েছেন। শাহ বলেন, বিজেপি আগামীবছর অনুষ্ঠিত হতে যাওয়া রাজ্য বিধানসভা নির্বাচনের জন্য সম্পূর্ণ প্রস্তুত। তিনি ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি রাজ্যে ক্ষমতায় আসার বিষয়ে আশা প্রকাশ করেছেন।

[৬] বিজেপির তেলেঙ্গানা ইউনিটের সভাপতি বান্দি সঞ্জয় কুমারের পদযাত্রার দ্বিতীয় পর্বের সমাপ্তিতে আয়োজিত জনসভায় দেওয়া বক্তব্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ভোটারদের কাছে ‘টিআরএস’কে পরাজিত করার আবেদন করেন এবং আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানান।

[৭] অমিত শাহ বলেন, প্রজা সংগ্রাম যাত্রা হায়দ্রাবাদের নিজামকে পরিবর্তন করার একটি যাত্রা, যা পরিবারতন্ত্রের মানসিকতার বিরুদ্ধেও। ‘টিআরএস’ নেতা ও মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে কটাক্ষ করে অমিত শাহ জনসভায় জিজ্ঞেস করেন, ‘আমাদের কী তেলেঙ্গানার নিজাম (শাসক) বদলানোর দরকার আছে না নেই?’ পৃথক তেলেঙ্গানা আন্দোলনের ‘পানি, তহবিল এবং চাকরি’র মূল বিষয়গুলি পূরণ করতে ব্যর্থ হওয়ার জন্য টিআরএস সরকারকে অভিযুক্ত করে অমিত শাহ বলেন, বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে এই প্রতিশ্রুতিগুলো পূরণ করা হবে।

[৮] বিজেপির সিনিয়র নেতা অমিত শাহের অভিযোগ, টিআরএস সরকারের নির্বাচনী প্রতীক একটি গাড়ি, যার স্টিয়ারিং ‘মিম’ নেতা আসাদউদ্দিন ওয়াইসির হাতে। মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও তেলেঙ্গানাকে বাংলায় (পশ্চিমবঙ্গ) পরিণত করতে চান। আপনারা কী তা করতে দেবেন? ভাই ও বোনেরা একে রুখে দিতে হবে। তিনি বলেন, তেলেঙ্গানার চন্দ্রশেখর রাও সরকার মোদি সরকারের প্রকল্পগুলোর নাম পরিবর্তন ছাড়া কিছুই করেনি।

[৯] শাহ বলেছিলেন যে এই পদযাত্রা কোটি কোটি টাকার দুর্নীতি করা টিআরএস দলকে উৎখাত করার একটি যাত্রা। তার দল রাজ্যে সংখ্যালঘু সংরক্ষণের অবসান ঘটাবে এবং তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর জন্য কোটা বৃদ্ধি করবে বলেও অমিত শাহ মন্তব্য করেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়