শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০৫:৫৯ বিকাল
আপডেট : ১৫ মে, ২০২২, ০৫:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্রোয়েশিয়া ইউরোজোনের ২০তম সদস্য হচ্ছে

রাশিদুল ইসলাম : [২] ক্রোয়েশিয়ার সংসদ ১ জানুয়ারী, ২০২৩-এ ইউরোপীয় মুদ্রা ইউরো গ্রহণের বিষয়ে একটি আইন অনুমোদন করেছে। আইন প্রণেতারা ইউরোপীয় একক মুদ্রার সাথে ক্রোয়েশিয় মুদ্রা কুনা প্রতিস্থাপনের পক্ষে ১১৭-১৩ ভোট দিয়েছেন। আরটি

[৩] আইনের অধীনে, ক্রোয়েশিয়ার দাম এই বছরের সেপ্টেম্বর থেকে উভয় মুদ্রায় প্রদর্শিত হবে এবং আগামী বছর জুড়ে সমান্তরালভাবে দুটি মুদ্রাই ব্যবহৃত হবে।

[৪] দেশটির সরকার বলছে ইউরো গ্রহণের ফলে মুদ্রার ঝুঁকি দূর হবে, সুদের হার কমবে, ক্রোয়েশিয়ার ক্রেডিট রেটিং উন্নত হবে এবং আরও বিনিয়োগের পথ সুগম হবে।

[৫] ২০১৩ সালে ইউরোপীয় ইউনিয়নে যোগদানকারী ক্রোয়েশিয়ার জন্য একটি বড় চ্যালেঞ্জ মুদ্রাস্ফীতি এবং বাজেট ব্যয় নিয়ন্ত্রণ করা, ইউরোজোনের সদস্যতার জন্য সামষ্টিক অর্থনৈতিক মানদণ্ড পূরণ করা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়