শিরোনাম

প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২২, ১১:০৩ দুপুর
আপডেট : ১৫ নভেম্বর, ২০২২, ১০:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিডনিতে প্রমোদতরীতে অবরুদ্ধ ৮শ কোভিড যাত্রী

অবরুদ্ধ ৮শ কোভিড যাত্রী

রাশিদুল ইসলাম: প্রমোদতরীটি ১২ দিনের জন্য যাত্রা শুরু করেছিল। প্রায় অর্ধেক পথ যাওয়ার পরই একের পর এক সংক্রমণ শনাক্ত করা হয়। এ সময় দ্য ম্যাজেসটিক প্রিন্সেসে যাত্রী ছিলেন ৪৬০০ ও ক্রুরা। একযোগে ৩৩০০ যাত্রীকে পরীক্ষার পর প্রায় ৮০০ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। তবে সবার সংক্রমণ হালকা লক্ষণযুক্ত অথবা লক্ষণ প্রকাশ পায়নি। তাদেরকে আলাদা করে রাখা হয়েছিল। শনিবার সাংবাদিকদের কাছে এতথ্য জানান কার্নিভাল অস্ট্রেলিয়া’র প্রেসিডেন্ট মারগারিটা ফিটজেরাল্ড। সিএনএন

জাহাজে কোভিড আক্রান্ত যাত্রীদের ৫ দিনের জন্য আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) স্বাস্থ্য বিভাগের বিবৃতিতে বলা হয়েছে যাত্রীদের মধ্যে যাদের করোনা নেগেটিভ তারাই জাহাজ ছাড়তে পারছেন। করোনা আক্রান্ত যাত্রীদের সহায়তা করতে, যাতে তারা নিরাপদে ভ্রমণ করতে পারেন। পরে বলা হয়, ম্যাজেসটিক প্রিন্সেসে ক্রমবর্ধমান সংক্রমণ অস্ট্রেলিয়ায় কমিউনিটি সংক্রমণ ঘটাতে পারে। সম্প্রতি অস্ট্রেলিয়া করোনা সংক্রমণ চলছেই। ফলে দেশটির সরকারের তরফ থেকে আরও সতর্কতা অবলম্বন করতে বলা হয়। 

সিএনএন বলছে, গত সপ্তাহে নিউ সাউথ ওয়েলস স্বাস্থ্য মন্ত্রণালয় করোনায় নতুন ১৯৮০০ মানুষ আক্রান্তের রেকর্ড করেছে। এ সময়ে মারা গেছেন ২২ জন। এ অবস্থায় ম্যাজেসটিক প্রিন্সেস ক্রুজ শিপ সিডনি থেকে যাত্রা শুরু করে। তার পরবর্তী টার্গেট মেলবোর্ন এবং তাসমানিয়া। ফিটজেরাল্ড পরে এক বিবৃতিতে বলেন কার্নিভাল অস্ট্রেলিয়া কমপক্ষে ৫০টি আন্তর্জাতিক এবং আভ্যন্তরীণ ভয়েস সম্পন্ন করেছে। এতে অংশ নিয়েছেন কমপক্ষে এক লাখ অতিথি। তাদের বেশির ভাগই করোনার প্রভাবমুক্ত ছিলেন।

তিনি আরও বলেন, কমিউনিটিতে যে সংক্রমণ দেখা দিয়েছে তাতে  গত তিনটি যাত্রায় আমরা করোনা পজেটিভের বৃদ্ধি দেখতে পেয়েছি। বর্তমান নির্দেশনার চেয়েও অনেক কঠোর বিধিনিষেধ অনুসরণ করছেন তারা। এর মধ্যে অতিথিদের মধ্যে যাদের বয়স ১২ বছরের বেশি তাদের শতকরা কমপক্ষে ৯৫ ভাগের টিকা নেয়া থাকতে হবে। জাহাজে আরোহনের আগে তাদের করোনার পরীক্ষা করাতে হবে।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়