শিরোনাম
◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও)

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২২, ১২:৫০ দুপুর
আপডেট : ১৩ অক্টোবর, ২০২২, ০১:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিয়ানমারে ২ দিনে নিহত ৩০ সরকারি সেনা

মিয়ানমার

ইমরুল শাহেদ: প্রতিরোধ যোদ্ধাদের প্রবল আক্রমণের মুখে মিয়ানমারের জান্তা বাহিনী অনেকটাই দিশেহারা। মর্টার শেল, বিমান হামলা চালিয়েও প্রতিরোধ যোদ্ধাদের আটকানো যাচ্ছে না। ইরাবতির প্রতিবেদনে বলা হয়েছে সাগায়িং, মগওয়ে, বাগো, তাতিনথারাই অঞ্চল এবং মন রাজ্যে পিপলস ডিফেন্স পার্টির সঙ্গে সংঘর্ষে দুই দিনে নিহত হয়েছে ৩০ সেনা। ইরাবতি

মগওয়ে এবং সাগায়িং অঞ্চলে সংঘর্ষের সময় ১০০টি বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে জান্তা বাহিনী। মন রাজ্যে সংঘর্ষের তিনজন বেসামরিক লোক মারা গেছে।

মঙ্গলবার সাগাইং অঞ্চলের একটি বাড়িতে আগুন লাগানোর সময় জান্তা বাহিনীর সদস্যরা আক্রান্ত হন। এসময় সংঘর্ষে ১২ সেনা নিহত ও ১৭ জন আহত হয়। এদিন সকালের দিকে ৭০ জন বেসামরিক লোককে মানব ঢাল হিসেবে ব্যবহার করে গ্রামটি আক্রমণ করে। বেসামরিক লোকদের মানব ঢাল হিসেবে ব্যবহার করায় প্রতিরোধ যোদ্ধারা ল্যান্ডমাইন ব্যবহারের পরিকল্পনা প্রত্যাহার করে। 

এভাবে বিভিন্ন স্থানে ৩০ জন সেনা নিহত হয়েছে। প্রতিরোধ যোদ্ধাদের অপ্রতিহত আকস্মিক আক্রমণে জান্তা সেনারা নিজেদের রক্ষার পথও খুঁজে পাচ্ছে না। একইসঙ্গে জান্তারা একের পর এক ফাঁড়ি হারাচ্ছে। ক্রমশই সংকুচিত হয়ে আসছে জান্তাদের জগত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়