শিরোনাম

প্রকাশিত : ০৮ অক্টোবর, ২০২২, ০৬:২৭ বিকাল
আপডেট : ০৯ অক্টোবর, ২০২২, ০৫:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গরুর সঙ্গে ধাক্কা, ভারতের সর্বাধুনিক ট্রেন ক্ষতিগ্রস্ত 

ভারতের সর্বাধুনিক প্রযুক্তির ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস

হ্যাপী আক্তার: ভারতের সর্বাধুনিক প্রযুক্তির ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস। গরুর সঙ্গে ধাক্কা লেগে সর্বাধুনিক প্রযুক্তির এ ট্রেনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে গুজরাটের আনন্দ স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদ মাধ্যম ব্রুট ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, চলন্ত অবস্থায় ট্রেনটির সামনে একটি গরু চলে আসলে ট্রেনটি সেটিকে ধাক্কা দেয়। এতে ট্রেনের সামনের অংশ ভেঙে যায়।

এনডিটিভির এক প্রতিবেদনের তথ্য মতে রেলওয়ে র্কতৃপক্ষ জানিয়েছে, ট্রেনটি গান্ধীনগর থেকে মুম্বাইয়ের দিকে যাচ্ছিল। এমন সময় ট্রেনের সামনে হঠাৎ একটি গরু চলে আসে। এসময় গরুর সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের কোচের সামনের একটি অংশ খুলে যায়। এরপর মেরামতের পর ট্রেনটি ফের গন্তব্যে রওনা হয়। পরে মেরামতের পর আবারও রওয়ানা হয় ট্রেনটি। 

এর আগে বৃহস্পতিবার মহিষের পালের সঙ্গে ধাক্কা লাগে বন্দে ভারত এক্সপ্রেসের আরও একটি ট্রেনের। আমদাবাদ থেকে মুম্বাই যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। এসময় বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় ৪টি মহিষের মৃত্যু হয়। গেল ৩০ সেপ্টেম্বর উদ্বোধন করা হয় অত্যাধুনিক প্রযুক্তির এই ট্রেন সার্ভিস।

পশ্চিম রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা সুমিত ঠাকুর বলেন, ট্রেনের সামনের অংশে একটু দাগ হয়েছে। এছাড়া আর কোনো ক্ষতি হয়নি। কেউ হতাহত হননি। সবাই নিরাপদে রয়েছেন। ঠিক সময়ই ট্রেন চলছে।

এ ঘটনায় বন্দে ভারত এক্সপ্রেসের ইঞ্জিনের সামনের অংশও ভেঙে যায়। এ ঘটনায় মহিষ পালকের বিরুদ্ধে মামলা হয়েছে। এবার সেই ঘটনার রেশ না কাটতেই আবারও দুর্ঘটনার কবলে পড়লো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেস।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর অত্যাধুনিক প্রযুক্তির বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করা হয়। বন্দে ভারত এক্সপ্রেস দু’মিনিটের সামান্য বেশি সময়ে ১৬০ কিলোমিটার গতিতে ছুটতে পারে। এ ট্রেন অন্যান্য ট্রেনের তুলনায় অনেক বেশি আরামদায়ক বলেও জানা গেছে। 

বিইন/এনটি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়