শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২২, ০৭:১০ সকাল
আপডেট : ২৭ এপ্রিল, ২০২২, ০৭:১০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেনে পশ্চিমা অস্ত্রের সরবরাহ লাইন ধ্বংস করা হয়েছে: রাশিয়া

রাশিদুল ইসলাম : [২] রাশিয়ার সেনারা ইউক্রেনের ছয়টি ট্রাকশন সাবস্টেশন ধ্বংস করেছে যা ইউক্রেনের দোনবাস অঞ্চলের জন্য পশ্চিমা অস্ত্র ও সামরিক সরঞ্জামের সরবরাহ লাইন হিসেবে ব্যবহার করা হচ্ছিল। পারসটুডে

[৩] রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেনকভ সোমবার এ তথ্য জানান। তিনি বলেন, সাবস্টেশনগুলো পশ্চিম ইউক্রেনের ক্রাসনোয়ে, দোলবুনভ, ঝেমেরিনকা, বারদিচেভ, কোভেল ও কোরোস্টেনে অবস্থিত।

[৪] জেনারেল কোনাশেনকভ জানান, সাবস্টেশন ধ্বংসের পাশাপাশি রুশ সেনারা বিমান হামলার মাধ্যমে চারটি কমান্ড সেন্টারসহ ২৭টি সামরিক লক্ষ্যবস্তু ধ্বংস করেছে।

[৫] রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু গতমাসে বলেছিলেন, দোনবাস এলাকা থেকে ইউক্রেনের সেনাদের সরিয়ে দেয়াটাই এখন রাশিয়ার সামনে সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে। ইউক্রেনের পশ্চিমা মিত্ররা দেশটিতে কোন পথে অস্ত্রের চালান পাঠায় তা প্রকাশ না করলেও বিভিন্ন সময় রিপোর্ট বেরিয়েছে যে, পোল্যান্ডের মধ্যদিয়ে তারা অস্ত্র সরবরাহ করে থাকে।

[৬] ন্যাটো জোটভুক্ত দেশগুলো ইউক্রেনকে ট্যাংক ও বিমান-বিধ্বংসী অস্ত্রসহ সাঁজোয়া যান সরবরাহ করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়