শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২২, ০৬:৪৭ সকাল
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০২:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কর্ণাটকের হিন্দু সংগঠনের আবেদন- মুসলমানদের দোকান থেকে সোনা কিনবেন না

রাশিদুল ইসলাম : [২] ভারতে কর্ণাটকের কট্টরপন্থী হিন্দু সংগঠন ‘শ্রী রাম সেনা’র প্রতিষ্ঠাতা প্রমোদ মুথালিক হিন্দুদের কাছে মুসলিম দোকান থেকে সোনা না কেনার আবেদন জানিয়েছেন। বিশেষ করে কেরালায় বসবাসকারী মানুষের কাছে ওই আবেদন জানিয়েছেন মুথালিক। পারসটুডে

[৩] হিন্দি গণমাধ্যম ‘আজতক’সূত্রে প্রকাশ, তিনি বলেন, আমরা কখনোই কোনো সাম্প্রদায়িক বিবাদ শুরু করি না। কিন্তু ‘হালাল গোশত’ইস্যুতে আমরা সোচ্চার থাকব। আগামীদিনে, আমরা নিশ্চিত করব যে হিন্দুরা হালাল গোশত কেনা সম্পূর্ণভাবে বন্ধ করবে। আমরা হিন্দুদের কাছে এটাও আবেদন জানাই যেন তারা মুসলমানদের দোকান থেকে সোনা না কেনে। মালাবার, জয় আলুকাস (কেরালার অন্তর্গত)-এর মত বড় দোকানের মালিকরা কেরালার সন্ত্রাসী সংগঠনের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত।   

প্রমোদ মুথালিকের দাবি, কেরালায় ৮০০ জনেরও বেশি হিন্দু কর্মীকে হত্যা করা হয়েছে। এই মানুষগুলোকে কোনো সম্পত্তি বা অপরাধমূলক সমস্যার কারণে হত্যা করা হয়নি, বরং তারা হিন্দু কর্মী এবং হিন্দু কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে হত্যা করা হয়েছে। এর পাশাপাশি তারা হিন্দু সংগঠনের সদস্য ছিলেন। এসব খুন ও সন্ত্রাসী হামলার জন্য দায়ী ব্যবসায়ীরা।

তিনি বলেন, ওই ব্যবসায়ীদের আমাদের অর্থের প্রয়োজন এবং পরে এই টাকা হিন্দুদের বিরুদ্ধে ব্যবহার করে। তাই আমরা চাই হিন্দুরা যেন মুসলমানের দোকান থেকে সোনা না কেনে। অক্ষয় তৃতীয়ার উৎসব আসতে চলেছে। এমতাবস্থায় হিন্দু সমাজের উচিত শুধু হিন্দু জুয়েলার্সের কাছ থেকে সোনা কেনা। শ্রী রাম সেনা এই অভিযানকে পূর্ণ সমর্থন করবে বলেও ‘শ্রী রাম সেনা’র প্রতিষ্ঠাতা প্রমোদ মুথালিক মন্তব্য করেছেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়