শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৮ আগস্ট, ২০২২, ০৮:২০ রাত
আপডেট : ১৮ আগস্ট, ২০২২, ১০:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলকে চীনের হুঁশিয়ারি 

চীন ও ইসরায়েলের পতাকা

ডেস্ক রিপোর্ট: যুক্তরাষ্ট্রের চাপে বেইজিংয়ের সঙ্গে সম্পর্ক খারাপ না করতে ইসরায়েলকে সতর্ক করেছে চীন। 

চীনের কূটনীতিক লিও জিয়ানচাও গত সপ্তাহে বেইজিংয়ে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত ইরিত বেন আব্বাকে পাঠানো এক বার্তায় হুঁশিয়ারি দিয়ে বলেছেন, মার্কিন চাপে প্রভাবিত হয়ে আচরণ করা ইসরায়েলের উচিত হবে না। 

চীনের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের সব অভিযোগ ভিত্তিহীন এবং তা অপবাদ বলেও জানান লিও জিয়ানচাও। এর মাধ্যমে চীনের জনগণকে অপমান করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, বিদেশি চাপের মুখে ইসরাইল যদি চীনের অবমাননা করে তাহলে তা হবে তাদের একটা রাজনৈতিক ভুল।

লিও জিয়ানচাও আরও বলেন, গত ৪০ বছরে কারো দিকে একটা গুলিও ছোড়েনি চীন। কিন্তু যুক্তরাষ্ট্র বহু বছর ধরে আফগানিস্তান ও ইরাকে যুদ্ধ চালিয়েছে। এ ব্যাপারে ইসরায়েলি কর্মকর্তারা বলেন, তারা জানেন না যে কি কারণে হঠাৎ এই ধরনের শক্তিশালী বার্তা দিয়েছে চীন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়