শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২২, ১০:১২ রাত
আপডেট : ১২ আগস্ট, ২০২২, ০১:৫৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যাংকক পৌঁছলেন গোটাবায়া রাজাপাকসে

গোটাবায়া

ওয়ালিউল্লাহ সিরাজ: শ্রীলঙ্কার সাবেক রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপাকসে ব্যাংককে পৌঁছেছেন। স্থানীয় সময় রাত ৮টার দিকে গোটাবায়া তার স্ত্রীকে নিয়ে ব্যাংককের ডন মুয়াং বিমানবন্দরে পৌঁছান। সেখানে প্রায় ৪০ মিনিট অপেক্ষা করার পর একটি কালো গাড়িতে করে তাদেরকে টার্মিনাল ছেড়ে যেতে দেখা যায়।  
বৃহস্পতিবার সন্ধ্যায় সিঙ্গাপুরের সেলেতার বিমানবন্দর থেকে চার্টার প্লেনে রওনা হন থাইল্যান্ডের উদ্দেশ্যে।  

শ্রীলঙ্কার বর্তমান ক্ষমতাসীন সরকারের কাছ থেকে অনুরোধ পাওয়ার পর থাই কর্তৃপক্ষ গোতাবায়া রাজাপাকসেকে সাময়িকভাবে থাইল্যান্ডে অবস্থানের অনুমতি দেয় বুধবার। 

থাই প্রধানমন্ত্রী প্রয়ুত চ্যান-ও-চা বুধবার গণমাধ্যমকে বলেন, মানবিক কারণে গোতাবায়াকে থাইল্যান্ডে থাকার অনুমতি দেওয়া হয়েছে। দেশটিপর পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদউইনাই বলেন, রাজাপাকসের থাইল্যান্ড সফরে শ্রীলঙ্কার বর্তমান সরকারের সমর্থন রয়েছে। সাবেক এই লঙ্কান প্রেসিডেন্টের কূটনৈতিক পাসপোর্ট রয়েছে; যেটি নিয়ে তিনি থাইল্যান্ডে ৯০ দিন অবস্থান করতে পারবেন। তবে থাইল্যান্ডে অবস্থানকালীন রাজাপাকসে কোনও ধরনের রাজনৈতিক কার্যক্রমে অংশ নিতে পারবেন না। 

ভয়াবহ অর্থনৈতিক সংকটের প্রতিবাদে দেশে হাজার হাজার মানুষের টানা আন্দোলনের মুখে গত ১৪ জুলাই সিঙ্গাপুরে পালিয়ে যান তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। বিক্ষোভকারীরা কলম্বোতে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর কার্যালয় দখলে নেওয়ার পর তিনি দেশ ছেড়ে পালিয়ে প্রথমে মালদ্বীপ, পরে সেখান থেকে সিঙ্গাপুরে যান। সিঙ্গাপুরের সরকার তাকে ১১ আগস্ট পর্যন্ত দেশটিতে অবস্থানের অনুমতি দেয়। সূত্র: দ্য স্ট্রেইট টাইমস 

  • সর্বশেষ
  • জনপ্রিয়