শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ১২:২২ দুপুর
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০১:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাবুলে বিস্ফোরণে নিহত ১০, দায় স্বীকার আইএসের

কাবুলে বোমা বিস্ফোরণ

ইমরুল শাহেদ: শুক্রবার আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিয়া আবাসিক এলাকায় বোমা বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৫৫ জন। এ বিস্ফোরণের দায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেছে। রয়টার্স

পুলিশ বলছে, জঙ্গি গোষ্ঠী আইএস এক বিবৃতিতে বলেছে যে পশ্চিম কাবুলে হামলায় ২০ জন নিহত ও আহত হয়েছেন।

পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, ‘জনাকীর্ণ একটি এলাকায় হামলাটি চালানো হয়েছে।’ সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরণস্থলের কিছু ভিডিওতে দেখা গেছে, ঘটনার পর আহতদের সাহায্যে ছুটে আসে মানুষ।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন তালেবান নিরাপত্তা কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জানা গেছে একটি সবজির গাড়িতে বিস্ফোরক রাখা হয়েছিল। নারী-শিশুসহ ৫০ জনেরও বেশি লোক হতাহত হয়েছে এ বিস্ফোরণে।

তিনি আরও বলেন, মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ আহতদের বেশিরভাগেরই আঘাত গুরুতর। 

পরিচয় প্রকাশে অনিচ্ছুক তালেবানের একজন ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা জানান, প্রাথমিক তদন্তে বের হয়েছে যে বিস্ফোরকগুলো একটি সবজির গাড়িতে লুকানো ছিল, বিস্ফোরণে নারী ও শিশুসহ ৫০ জনেরও বেশি হতাহত হয়েছে। তিনি বলেন, ‘মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনা আছে কারণ আহত অধিকাংশ লোকেরই আঘাত অত্যন্ত মারাত্মক’। 

আইএসের আফগানিস্তান শাখা ২০১৪ সাল থেকে সেখানে তৎপরতা চালিয়ে আসছে। তালেবান গত বছরের অগাস্টে ক্ষমতা নেওয়ার পর থেকে আইএসকেই দেশটির সবচেয়ে গুরুতর নিরাপত্তা চ্যালেঞ্জ হিসেবে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়