শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ০৫ মে, ২০২২, ০৪:৩৩ দুপুর
আপডেট : ০৫ মে, ২০২২, ০৪:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথমবার রুশ টি-৯০ ট্যাঙ্ক ধ্বংস করল ইউক্রেন (ভিডিও)

রাশিদুল ইসলাম : [২] রিইনফোর্সড স্টিল ও বিশেষ স্বয়ংক্রিয় প্রতিরক্ষা ব্যবস্থা সহ চতুর্থ প্রজন্মের রুশ সুপার-ট্যাঙ্ক যুদ্ধক্ষেত্রে আত্মপ্রকাশের মাত্র কয়েকদিন পরেই ইউক্রেনীয় সেনাবাহিনী তা উড়িয়ে দিয়েছে। ডেইলি মেইল

[৩] ইউক্রেনের সামরিক বাহিনী প্রকাশিত একটি ভিডিওতে কয়েকটি রুশ ট্যাঙ্ক ধ্বংস দেখানো হয়েছে। এগুলোর মধ্যে একটি অত্যন্ত উন্নত রুশ টি-৯০ ট্যাংক রয়েছে। ফুটেজে একটি থার্মোবারিক রকেট সিস্টেম বিস্ফোরিত হতে দেখা গেছে।

[৪] ব্রিটিশ সাংবাদকি ড্যারেন বয়েল ঘটনাস্থল থেকে সচিত্র প্রতিবেদন করেছেন। তিনি বলেন, এই মুহুর্তে ইউক্রেনীয় সেনারা রাশিয়ার সবচেয়ে উন্নত ট্যাঙ্কগুলির একটি ধ্বংস করে যা বিশেষ প্রতিক্রিয়াশীল বর্ম দ্বারা সুরক্ষিত।

[৫] ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, হামলাগুলো হয়েছে উত্তর-পূর্ব ইউক্রেনের খারকিভ ওব্লাস্ট অঞ্চলে।

[৬] ইউক্রেনের দাবি গত ১০ সপ্তাহের যুদ্ধে রাশিয়া এ পর্যন্ত ২৩,৮০০ সেনা, ১,০৪৮টি যুদ্ধ ট্যাংক, ২,৫১৯টি যুদ্ধের সাঁজোয়া যান, ৪৫৯টি আর্টিলারি সিস্টেম, ১৫২টি এমএলআর সিস্টেম, ৮০টি অ্যান্টি-এয়ারক্রাফ্ট সিস্টেম, ১৯৪টি যুদ্ধবিমান, ১৫৫টি হেলিকপ্টার, ১,৮২৪টি ট্যাংক, ৮২৪টি ট্যাংক, ৭৮টি ট্র্যাঙ্ক, ৭৮টি যুদ্ধবিমান হারিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়