শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ০৫ মে, ২০২২, ০৩:০৪ দুপুর
আপডেট : ০৫ মে, ২০২২, ০৩:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজস্থানের মুসলিমরা শান্তিতে রমযান কাটাতে পারেনি, ঈদও শান্তিতে হয়নি: ওয়াইসি

রাশিদুল ইসলাম : [২] ভারতের মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি রাজস্থানের যোধপুরের সহিংসতার বিষয়ে বলেছেন, বিজেপি ও সঙ্ঘ পরিবারের লোকেরা বারবার রাজস্থানের পরিবেশ নষ্ট করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যোধপুরে এত তাড়াতাড়ি আগমন প্রমাণ করে যে বিজেপি তার রাজনীতি উজ্জ্বল করতে যে কোনও পর্যায়ে যেতে পারে।  যোধপুর সহিংসতায় এ পর্যন্ত মোট ১৪১ জনকে গ্রেফতার করা হয়েছে। পারসটুডে

[৩] ওয়াইসি বলেন, মোদি সরকার ঘৃণার আগুনে ইন্ধন যোগাচ্ছে এবং তার মন্ত্রীরা তাতে ঘি ঢালছেন। মুখ্যমন্ত্রী অশোক গেহলটের আগের সরকারেও মুসলমানরা হিন্দুত্ববাদী পুলিশি বর্বরতা ও সংগঠনের দ্বারা জুলুমের শিকার হয়েছিল এবং এই সরকারেও পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি।  
[৪] রাজস্থানের কংগ্রেসশাসিত অশোক গেহলট সরকার সম্পর্কে ওয়াইসি আরও বলেন, গেহলট সরকার কী ‘আরএসএস’কে এতটাই ভয় পায় যে নিজেদের সাংবিধানিক দায়িত্ব পালন করতে চায় না? 

[৫] হিন্দি গণমাধ্যম ‘এবিপিনিউজ’ সূত্রে প্রকাশ, রাজস্থানের যোধপুরে ঈদের দিন দুই সম্প্রদায়ের মধ্যে সহিংসতাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। সহিংসতা ঠেকাতে যোধপুরে কারফিউ জারি করা হয়েছে। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে শহরের রাস্তায় ও ছাদেও পুলিশের জওয়ান মোতায়েন রয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়