শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ০৫ মে, ২০২২, ০৯:১৭ সকাল
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বে করোনায় দৈনিক মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

মাজহারুল ইসলাম: [২] ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৪ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে দুই শতাধিক। একই সময়ে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ। এতে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫১ কোটি ৫২ লাখ, আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৬৯ হাজার।

[৩] উল্লিখিত সময়ে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের শিকার জার্মানিতে নতুন করে আক্রান্ত ১ লাখ ৬৬ হাজার ৯৬০ জন এবং মারা গেছেন ২২২ জন। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ৩০৩ জন। 

[৪] একই সময়ে ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৯২৫ জন এবং মারা গেছেন ১১৪ জন। যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত ৮ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ২২৭ জন। রাশিয়ায় মারা গেছেন ১২৯ জন এবং নতুন করে আক্রান্ত ৫ হাজার ৯৩ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে আক্রান্ত ৪৯ হাজার ৩৮ জন এবং মারা গেছেন ৭২ জন। ব্রাজিলে মারা গেছেন ৫১ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭২ জন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৯৮ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কানাডায় ১২৯ জন, ইরানে ৭ জন, অস্ট্রেলিয়ায় ৫৬ জন, নিউজিল্যান্ডে ২২ জন, দক্ষিণ আফ্রিকায় ৩০ জন, ফিলিপাইনে ২৭ জন, চিলিতে ৩৬ জন এবং ইন্দোনেশিয়ায় ১৬ জন মারা গেছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়