শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ১১:৪০ রাত
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পার্লামেন্ট নির্বাচনে ম্যাক্রোঁর সঙ্গে একত্রে অংশগ্রহণে প্রস্তুত ফরাসি বামপন্থী দল

মাকসুদ রহমান: [২] ফ্রান্সের সমাজতান্ত্রিক দল এবং কট্টোর বাম পন্থী দল লা ফ্রান্স ইনসোউমাইস (এলএফআই) বুধবার (৪ মে) আসছে জুন মাসে পার্লামেন্ট নির্বাচন একত্রে অংশগ্রহণে সিদ্ধান্ত নিয়েছে। রয়টার্স

[৩] ফ্রান্সে চলতি সপ্তাহের শুরুতে দেশটির সবুজ ও কমিউনিস্ট পার্টিরা একটি জোট চুক্তিতে ছিল যেখানে তাদের উদ্দেশ্য ছিল আসছে ১২ থেকে ১৯ জুনের পার্লামেন্ট নির্বাচনে ইমানুয়েল ম্যাক্রোঁকে সংখ্যা গরিষ্ঠতা পেতে না দেওয়া। মূলত ম্যাক্রোঁ প্রেসিডেন্ট নির্বাচনে জয় লাভের পরও ম্যাক্রোঁ নির্বাচনি এজেন্ডকে ব্যর্থ করার জন্যই তারা এমন সিদ্ধান্ত নিয়েছিলো। 

[৪] যদিও এলএফআই এর সাংসদ আড্রিয়েন কোয়াটেনেন্স ফরাসি রেডিওকে বলেছিলেন, আমরা ম্যাক্রোঁকে হারাতে পারব এবং আমরা একটি আমূল পরিবর্তন আনতে সংখ্যা গরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করব।

[৫] যদি এলঅফআই এবং ফরাসি সমাজতান্ত্রিক দল মৈত্রী গঠন করে তবে সেটা হবে ফরাসি বামপন্থীদের গত ২০ বছরের ইতিহাসে প্রথম মৈত্রী।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়