শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ০৬:৩৭ বিকাল
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খরা ও খাদ্য সংকট মোকাবিলায় অফিসকর্মীদের চাষে নামালেন কিম জং উন

সুমাইয়া মিতু: [২] বুধবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে জানায়, করোনাভাইরাস মহামারি ও টাইফুনের কারণে সৃষ্ট খাদ্য সংকট পরিস্থিতির উন্নতির জন্য এমন ব্রবস্থা নিয়েছেন কিম জং উন।

[৩] প্রায় প্রতি বছর খরা ও বন্যায় উত্তর কোরিয়ার কৃষিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।দেশটি এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির কথা নির্দিষ্ট করে বলেনি। তবে চলমান শুষ্ক মৌসুম ও সম্ভাব্য খরা মোকাবিলায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

[৪] দেশটির খরা-প্রবণ অঞ্চলগুলোতে পাম্পিং সরঞ্জাম বিতরণ ও পানিসম্পদের উন্নয়নে কৃষকদের সঙ্গে হাত মিলিয়েছেন সরকারি কর্মকর্তা এবং বেসরকারি প্রতিষ্ঠান ও কারখানার কর্মীরা।

[৫] বিশ্ব খাদ্য কর্মসূচির বাডব্লিউএফপি’র ধারণা, করোনা মহামারি আঘাত হানার আগেই উত্তর কোরিয়ার ১ কোটি ১০ লাখ মানুষ বা জনসংখ্যার প্রায় ৪০ শতাংশ অপুষ্টিতে ভুগছিল এবং তাদের মানবিক সহায়তার প্রয়োজন ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়