শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ০৬:২০ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২২, ০৬:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেন যুদ্ধ সত্ত্বেও, ২০২২ সালে চীনে রাশিয়ান গ্যাস সরবরাহ ৬০ শতাংশ বেড়েছে: রিপোর্ট

শ্রাবণী কবির : [২] চলমান শত্রুতার কারণে ইউরোপে জ্বালানি চালান অনিশ্চিত থাকলেও, রাশিয়ান শক্তি জায়ান্ট গ্যাজপ্রম রবিবার রপ্তানিতে একটি বড় বৃদ্ধি ঘোষণা করেছে।

[৩] ২০২২ সালের প্রথম চার মাসে, ইউক্রেনে চলমান সংঘাতের কারণে চীনে রাশিয়ার গ্যাসের চালান আগের বছরের একই সময়ের তুলনায় ৬০% বেড়েছে।
[৪] রাশিয়া টুডে অনুসারে, গ্যাজপ্রম এবং চায়না ন্যাশনাল পেট্রোলিয়াম কর্পোরেশন (সিএনপিসি) এর মধ্যে একটি চুক্তির অংশ হিসাবে সাইবেরিয়া পাইপলাইনের পাওয়ারের মাধ্যমে স্থানান্তরগুলি বিতরণ করা হয়েছিল।

[৫] বেইজিং ইউক্রেনে রাশিয়ার আক্রমণকে প্রকাশ্যে নিন্দা করা থেকে বিরত রয়েছে, পরিবর্তে একটি কূটনৈতিক নিষ্পত্তির আহ্বান জানিয়েছে।

[৬] গবেষণা অনুসারে, রাশিয়া এবং পশ্চিমের মধ্যে শক্তির স্থবিরতার ফলে বছরের শুরু থেকে প্রাক্তন সোভিয়েত ইউনিয়নের বাইরের দেশগুলিতে গ্যাস সরবরাহে ২৬.৯% হ্রাস পেয়েছে, গত চারটিতে মোট ৫০.১ বিলিয়ন ঘনমিটার সরবরাহ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়