শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৯ জুলাই, ২০২২, ০৭:২৭ বিকাল
আপডেট : ২০ জুলাই, ২০২২, ০২:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের রাস্তায় প্রকাশ্যে যৌন হেনস্তা (ভিডিও)

মিনহাজুল আবেদীন: পাকিস্তানের রাজধানী শহর ইসলামাবাদের রাস্তায় প্রকশ্যে যৌন হেনস্থার শিকার হলেন এক বোরকা পরা তরুণী। ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

শহরের পথে হাঁটতে দেখা যায় বোরকা পরা ওই নারীকে। আচমকা তাকে পিছন থেকে জড়িয়ে ধরে এক যুবক। ঠিক কী ঘটছে মেয়েটি তা বোঝার আগেই দৌড়ে পালিয়ে যায় যুবক। এই ঘটনার নিন্দার ঝড় বইছে গোটা পাকিস্তানে। অভিযুক্তের দ্রুত গ্রেপ্তারি ও শাস্তির আবেদনে সরব নাগরিক সমাজ। পাকিস্তান মেয়েদের জন্য নিরাপদ নয়, মন্তব্য করেছে একাধিক মানবাধিকার সংগঠন।

এক পাকিস্তানি সংবাদ মাধ্যমের দাবি, ঘটনাটি দিনের আলোয় ঘটে। ভাইরাল সিসিটিভি ফুটেজে দেখে বোঝা যায় দিন হলেও পড়ন্ত বিকেলের ঘটনা। বোরখা পরা মেয়েটি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে। কয়েক সেকেন্ড পরেই পেছন দিক থেকে দৌড়ে আসে এক যুবক। মেয়েটিকে পেছন থেকেই জড়িয়ে ধরে সে। প্রাণপনে নিজেকে মুক্ত করার চেষ্টা করে মেয়েটি। যদিও পেরে ওঠেনি। এক সময় মেয়েটিকে ছেড়ে দৌড়ে পালায় অভিযুক্ত।

যৌন হেনস্তার এই ভিডিও ভাইরাল হতেই নিন্দায় সরব হয়েছে সব মহল। সাংবাদিক হামিদ মির টুইট করেন, ‘অভিযুক্ত সমগ্র পুরুষের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। অপরাধীকে খুঁজে বের করতে হবে। কড়া শাস্তি দিত হবে। যাতে ভবিষ্যতে কেউ এমন নক্কারজনক কাজ না করে’। দেশজুড়ে নিন্দার ঝড়ে প্রতিক্রিয়া জানিয়েছে ইসলামাবাদ পুলিশ। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় দ্রুত পদক্ষেপ নেয়া হচ্ছে।

এর আগে চলতি বছরের মে মাসে পাকিস্তানের একটি মেট্রো স্টেশনে তুরস্কের এক নারীর উপর হামলা হয়। মারধর করার পাশাপাশি যৌন হেনস্তা করা হয় বলে অভিযোগ। 

এছাড়াও গত বছর পাকিস্তানের স্বাধীনতা দিবসে একটি ঘটনায় নিন্দার ঝড় ওঠে। ওইদিন লাহোরের একটি পার্কে প্রায় শ-খানেক পুরুষ এক নারীর উপর চরম হেনস্থা চালায়। ওই নারীর পরনের পোশাক ছিঁড়ে ফেলে তারা, সকলে মিলে তাকে শূন্যে ছুঁড়ে লোফালুফি করে। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিলো। দেশ রূপান্তর

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়