শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২২, ০৮:৩৩ সকাল
আপডেট : ১৭ জুলাই, ২০২২, ১১:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইচ্ছামত পশ্চিম এশিয়াকে গঠন করার চিন্তা ভুলে যান, যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারী

রাশিদুল ইসলাম : পশ্চিম এশিয়ায় আমেরিকা এবং তার পশ্চিমা মিত্রদের হস্তক্ষেপের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে চীন বলেছে, আপনাদের ইচ্ছামত পশ্চিম এশিয়াকে গঠন করার কথা ভুলে যান। পারসটুডে

শুক্রবার সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে একথা বলেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও তার পশ্চিমা মিত্রদের এই ধারণা বাদ দেয়া উচিত যে, তারা নিজেদের মতো করে পশ্চিম এশিয়া গঠন করে নেবে।

চীনা পররাষ্ট্রমন্ত্রী বলেন, পশ্চিমাদের উচিত পুরনো সমস্যাগুলো মীমাংসা করা, আঞ্চলিক দেশগুলোর সার্বভৌমত্বের প্রতি সত্যিকার অর্থে সম্মান প্রদর্শন করা এবং এমনভাবে আচরণ করা উচিত যাতে এই অঞ্চলের জনগণের চাহিদা মত শান্তিপূর্ণ উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করা যায়।

ওয়াং ই বলেন, আমরা বিশ্বাস করি মধ্যপ্রাচ্যে আমাদের ভাই এবং বোনেদের সেই সক্ষমতা এবং জ্ঞান বুদ্ধি আছে যা ব্যবহার করে তারা নিজেদের শান্তি ও স্থিতিশীলতা এবং সমস্যা সমাধান করতে পারেন।

সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে চীনের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, তার দেশ দ্বিপক্ষীয় চুক্তিগুলো বাস্তবায়নের ব্যাপারে দামেস্কের সঙ্গে কাজ করতে আগ্রহী। চীন ও সিরিয়ার সম্পর্কের টেকসই উন্নয়নের জন্য বেইজিং কাজ করতে ইচ্ছুক। তিনি ঘোষণা করেন, সিরিয়ার সর্বভৌমত্ব, স্বাধীনতা, ভৌগোলিক অখণ্ডত্ব এবং মর্যাদা রক্ষার জন্য দামেস্কের পক্ষে কথা বলা অব্যাহত রাখবে চীন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়