শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ০৪:৩৫ সকাল
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৬:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানের বিচার বিভাগের সাবেক কর্মকার্তাকে আটক করায় সুইডিশ রাষ্ট্রদূতকে তলব

আন্তর্জাতিক ডেস্ক: রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে ইরানের বিচার বিভাগের সাবেক কর্মকর্তা হামিদ নূরিকে আটক এবং কারাদণ্ডের প্রতিবাদে তহরানে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত মাত্তিয়াস লেন্টযকে তলব করেছে ইরান সরকার।  তাসনিম নিউজ

সুইডিশ রাষ্ট্রদূতকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হামিদ নূরিকে সুইডেনের আদালত সম্পূর্ণ অবৈধভাবে জিজ্ঞাসাবাদ করেছে। একইসঙ্গে সুইডেনের কারাগার থেকে দ্রুত ইরানের এই কর্মকর্তাকে মুক্তি দেয়ার আহ্বান জানারো হয়েছে।

সোমবার হামিদ নূরির স্ত্রী জানিয়েছেন, তার স্বামী সুইডেনের আমন্ত্রণে ২০১৯ সালে দেশটির সফরে যান। বিমানবন্দরে পৌঁছাোনার সঙ্গে সঙ্গেই অত্যন্ত বর্বর ও অপমানজনকভাবে তাকে আটক করা হয় এবং উপস্থিত ইরানি জনগণের সামনে তাকে অপমান করতে করতে পুলিশ হেফাজতে নেয়া হয়।

কিন্তু সুইডেন সরকার বিষয়টি তার পরিবারকে জানাতে ব্যর্থ হয়েছে এবং বিনা বিচারে তাকে দীর্ঘদিন ধরে নির্জন কারাকক্ষে রাখা হয়েছে।

হামিদ নূরির স্ত্রী দাবি করেন- কোনো তথ্য প্রমাণ ও সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া তার স্বামীকে সুইডিশ সরকার আটকে রেখেছে 

  • সর্বশেষ
  • জনপ্রিয়