শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ১১ জুলাই, ২০২২, ০৪:২০ দুপুর
আপডেট : ১১ জুলাই, ২০২২, ০৪:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে বিজয় মালিয়ার চার মাসের জেল, ২ হাজার টাকা জরিমানা!

রাশিদুল ইসলাম : ভারতে বিচারপতি ইউ ইউ ললিতের নেতৃত্বাধীন একটি ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন। আদালত অবমাননা ও তথ্য গোপন মামলায় শিল্পপতিকে চার মাসের কারাদণ্ড এবং ২ হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত। ইন্ডিয়ান এক্সপ্রেস

পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়ার বিরুদ্ধে আদালত অবমাননা ও তথ্য গোপন মামলায় এ সাজা দেয় ভারতের সুপ্রিম কোর্ট। বিচারপতি ইউ ইউ ললিতের নেতৃত্বাধীন একটি ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন। ভারতের শীর্ষ আদালত এও জানিয়েছে জরিমানার অঙ্ক সময়মত জমা না হলে আরও দুমাস অতিরিক্ত সাজা ভোগ করতে হবে শিল্পপতি বিজয় মালিয়াকে। সুপ্রিম কোর্ট জানিয়েছে আদালতের আদেশ লঙ্ঘন করে তার সন্তানদের কাছে মালিয়া প্রায় ৪০ মিনিয়ন ডলারের বিপুল অর্থ পাঠিয়েছেন। আগামী চার সপ্তাহের মধ্যে সুদ সহ টাকা ফেরতের নির্দেশ দেওয়া হয়েছে। আদালত বলেছে তা না হলে তার সম্পত্তি সংযুক্ত করা হবে। 

এদিকে মালিয়াকে আদালতের নির্দেশ অনুসারে ৬,২০০ কোটি টাকার ব্যাঙ্ক ঋণ পরিশোধ করতে বলা হলেও তিনি বিষয়টিকে বারবার এড়িয়ে গিয়েছেন। ৬৬ বছর বয়সি মালিয়ার বিরুদ্ধে ৯ হাজার কোটি টাকার ঋণ খেলাপির অভিযোগ রয়েছে।

মালিয়াকে ২০১৭ সালের তথ্য গোপন মামলায় আদালত অবমাননার জন্য দোষী সাব্যস্ত করা হয়। ৯ হাজার কোটি টাকার ঋণ খেলাপির মামলায় অভিযুক্ত বিজয় মালিয়া ২০১৬ সালের মার্চ থেকে যুক্তরাজ্যে বসবাস করছেন। স্কটল্যান্ড ইয়ার্ড  তাকে গ্রেফতার করলেও বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়