শিরোনাম
◈ মিরপুরে বিমানবাহিনীর সাবেক উইং কমান্ডারের স্ত্রী খুন, গ্রেপ্তার ১ ◈ মোহাম্মদপুরে সেনাবাহিনীর চিরুনি অভিযানে আটক ৭, অস্ত্র উদ্ধার (ভিডিও) ◈ ড. ইউনূসকে রাষ্ট্রপতি করে জাতীয় সরকার গঠনের আহ্বান ◈ নেতানিয়াহুকে অপমান করে মঞ্চ থেকে নামালেন ইসরায়েলিরা! (ভিডিও) ◈ জানা গেল ২০২৫ সালে রোজা শুরুর সম্ভাব্য তারিখ ◈ রাষ্ট্রপতি ইস্যুতে বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সম্পর্কের ফাটল ধরলো বিএনপির? ◈ নিষিদ্ধ ছাত্রলীগ নেতাদের গণগ্রেপ্তার সমর্থন করেন না সারজিস ◈ শেয়ারবাজারে রেকর্ড দরপতনে প্রতিদিনই রাস্তায় নামছেন বিনিয়োগকারীরা, শেয়ারবাজারে কী হচ্ছে? (ভিডিও) ◈ বেনাপোল বন্দরে ফেনসিডিল কারবারে ঝুকিতে নিরাপদ বাণিজ্য ◈ ভারতে খাবারে থুতু, প্রস্রাব ও নোংরা বস্তু মেশানোর অভিযোগ: কড়া সাজার পদক্ষেপ নিতে উদ্যোগ

প্রকাশিত : ২৯ অক্টোবর, ২০২৪, ০১:১৮ রাত
আপডেট : ২৯ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নেতানিয়াহুকে অপমান করে মঞ্চ থেকে নামালেন ইসরায়েলিরা! (ভিডিও)

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ভাষণ দেয়ার মাঝে থামিয়ে দিয়েছেন গাজায় হামাসের হাতে বন্দি ইসরায়েলিদের পরিবারের সদস্যরা। রোববার (২৭ অক্টোবর) হিব্রু ক্যালেন্ডারে হামাসের ৭ অক্টোবরের হামলার বার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় এমন পরিস্থিতির মধ্যে পড়েন তিনি। খবর টাইমস অব ইসরায়েলের।

ইসরায়েলি সংবাদমাধ্যমটি বলছে, বিক্ষুদ্ধ পরিবারের সদস্যদের বাধার মুখে ভাষণ থামাতে বাধ্য হন নেতানিয়াহু। হামাসের হাতে বন্দিদের আত্মীয়রা চিৎকার করে বলেন, তাদের পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছে। অন্যরা চিৎকার করে বলেন, তোমার লজ্জা হওয়া উচিত!

অবশ্য এসব ক্ষুব্ধ ব্যক্তিদের সরিয়ে নেয়া হলে পুনরায় বক্তব্য দেন নেতানিয়াহু।

গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে প্রবেশ করে নজিরবিহীন হামলা চালিয়ে ১২০০ ইসরায়েলিকে হত্যা ছাড়াও প্রায় ২৫০ জন ইসরায়েলি ও বিদেশি নাগরিককে বন্দী করে গাজায় নিয়ে আসে হামাস। একই দিন থেকে হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় নির্বিচারে বোমা ও স্থল হামলা করে আসছে ইসরায়েল। দখলদার ইসরায়েলের হামলায় প্রায় ৪৩ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন।

গত নভেম্বরে কাতার ও মিসরের মধ্যস্থতায় হামাস ও ইসরায়েলের মধ্যে সাতদিনের একটি যুদ্ধবিরতি চুক্তি হয়েছিল। চুক্তির আওতায় হামাস শতাধিক ইসরায়েলি বন্দিকে মুক্তিও দেয়। তবে এখনো তাদের হাতে শতাধিক ইসরায়েলি বন্দি রয়েছে।

এক বছর পর এই যুদ্ধ শুধু আর গাজায় সীমাবদ্ধ নয়। এখন লেবাননে স্থল হামলার সঙ্গে বিমান হামলা জারি রেখেছে ইসরায়েল। সেখানেও আড়াই হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়